কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী : ফরিদপুরের বোয়ালমারীতে এক জনপ্রতিনিধি কর্তৃক এক বুদ্ধি প্রতিবন্ধী গৃহবধূকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ওই জনপ্রতিনিধি হলেন উপজেলার ময়না ইউনিয়ন পরিষদের বর্তমান ইউপি সদস্য (মেম্বার) মো. জাহাঙ্গীর শিকদার (৩৫)। তিনি ওই ইউনিয়নের মুড়াইল গ্রামের ইব্রাহীম শিকদারের ছেলে। দীর্ঘদিন ধরে ধর্ষণের ফলে ওই গৃহবধূ বর্তমানে সাত মাসের অন্তঃস্বত্ত্বা বলে অভিযোগ উঠেছে। গৃহবধূর অসহায় দরিদ্র স্বামী এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ করেছেন। 

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, ওই গৃহবধূর স্বামী পরের বাড়িতে কিংবা অন্যের ক্ষেতে খামারে কাজ করে সংসার চালান। আর গৃহবধূ সহজ সরল প্রকৃতির বুদ্ধি প্রতিবন্ধী। মাঝে মধ্যে ইউপি সদস্য মো. জাহাঙ্গীর শিকদার তার বাড়িতে কাজের জন্য ওই গৃহবধূকে নিয়ে যেতেন। এক পর্যায়ে সহজ সরলতার সুযোগে ভয়-ভীতি দেখিয়ে গৃহবধূকে প্রায়শ: ধর্ষণ করতেন। দীর্ঘদিন ধরে ধর্ষণের ফলে গৃহবধূ অন্তঃস্বত্ত্বা হয়ে পড়েন। বর্তমানে তিনি ৭ মাসের অন্তঃস্বত্ত্বা। গৃহবধূ তাকে ধর্ষনের কথা সম্প্রতি তার স্বামীকে খুলে বলেন। বিষয়টি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। অভিযুক্ত ইউপি সদস্য (মেম্বার) বর্তমানে পলাতক।

বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে ভূক্তভোগী গৃহবধূর স্বামী উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গত রবিবার লিখিত অভিযোগ করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোশারেফ হোসাইন বলেন, আমরা তাকে শোকস করেছি। তার বিরুদ্ধে বিভাগীয় মামলার প্রস্তুতি চলছে।

ময়না ইউপি চেয়ারম্যান আবদুল হক মৃধা বলেন, আমরা বিভিন্ন সামাজিক অপরাধের বিচার করি। এখন আমরাই বিচারের সম্মুখীন।

(কেএফ/এসপি/নভেম্বর ২০, ২০২৩)