কুষ্টিয়া প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, খালেদা জিয়া ১০ম সংসদ নিবার্চনে অংশ না নিয়ে যে ভুল করেছেন অদূর ভবিষ্যতে তার ক্ষমতায় আসার কোনো সুযোগ নেই। এই হতাশার কারণেই নানা সময় নানা প্রলাপ এবং অসংলগ্ন কথাবার্তা বলে যাচ্ছেন।

শুক্রবার দুপুরে কুষ্টিয়া সদর উপজেলার কবুরহাট জুনিয়র চাইল্ড সেকেন্ডারি স্কুলে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে গণমাধ্যমে পাঠানো বাণীতে ‘আধিপত্যবাদী শক্তি দেশের রাষ্ট্রীয় ক্ষমতায় বসিয়ে একের পর এক গোপন চুক্তির মাধ্যমে গোটা দেশকে গ্রাস করতে চাচ্ছে’ খালেদা জিয়ার এমন অভিযোগে হানিফ বলেন, গোপন চুক্তি কার সঙ্গে কে করলো গোপন চুক্তির বিষয়টি কাল্পনিক। কাল্পনিক কথা বার্তা বলে জনগণকে বিভ্রান্ত করার সুযোগ নেই।

হানিফ দুর্নীতি দমন কমিশন (দুদক) সর্ম্পকে বলেন, সরকারের নির্দেশে দুনীর্তি দমন কমিশন সরকারের এমপি মন্ত্রীদের বিরুদ্ধে দুর্নীতি তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পিছপা হয়নি। অতীতের কোনো সরকার দুর্নীতির ব্যবস্থা নিতে সাহস পায়নি। দুর্নীতি দমনের বিষয়ে সরকার যথেষ্ট আন্তরিক ও শক্ত ভূমিকা রাখছে।

তিনি আরো বলেন, এ দেশ স্বাধীন করা হয়েছিল পাকিস্তানের অপরাজনীতি এবং অপসংস্কৃতি থেকে মুক্ত করার জন্য। পাকিস্তানের অপরাজনীতি এবং অপসংস্কৃতি এ দেশে প্রতিষ্ঠিত হতে পারছে না বলে বেগম জিয়ার মনে ক্ষোভ থাকতে পারে। কিন্তু বাংলাদেশে বাঙালির সংস্কৃতি বিরাজমান থাকবে।

এসময় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(কেকে/এটিআর/নভেম্বর ০৭, ২০১৪)