নারায়নগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম খুনের সঙ্গে জড়িতদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুর দাবি জানিয়েছেন তার স্বজনরা।

বৃহস্পতিবার বেলা ১১টায় সিদ্ধিরগঞ্জ মৌচাক বাসস্ট্যান্ড সড়কে নজরুল ইসলাম ও তাজুল ইসলামের জানাযায় অংশ নিয়ে স্বজনেরা প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানান।

নজরুলের বড় ছেলে নাঈম জানান, আমি জানি আমার বাবাকে ষড়যন্ত্র করে মারা হয়েছে। বাবার খুনিদের বিচার চাই। তাদের যেন একমাসের মধ্যে ফাঁসি হয়।

তিনি বলেন, আপনাদের কাছে কোনো ভ‍ুল করে থাকলে আপনারা আমার বাবাকে মাপ করে দিয়েন।

নজরুলের ছেলে বলেন, বাবা হারানোর ব্যথা প্রধানমন্ত্রী নিজেও জানেন। কারণ প্রধানমন্ত্রী নিজেও তার বাবাকে হারিয়েছেন।

প্রধানমন্ত্রী যদি আমাকে ছেলে মনে করেন তাহলে আসামিদের দ্রুত আইনের আওতায় এনে বিচার করবেন।

নজরুলের ছোট ভাই আব্দুস সালাম বলেন, আমার ভাইকে যারা খুন করেছে তাদের উপযুক্ত বিচার দাবি করছি।

নজরুলের শশুর শহিদুল ইসলাম বলেন, নজরুলকে কারা খুন করেছে আমরা জানি। এই অঞ্চলের ত্রাস নুর হোসেন, ইয়াসিন, রাজু ও মজিব‍ুর গংদের বিচার চাই। এরা যেন বিদেশে পালিয়ে যেতে না পারে।’

তিনি বলেন, ‘আম‍ার একটা প্রশ্ন এই জানাযায় পার্শ্ববর্তী এমপি নজরুল ইসলাম অংশ নিয়েছেন। কিন্তু স্থানীয় এমপি কোথায় জাতি জানতে চায়।’

আমরা শুনেছি আসামিরা আওয়ামী লীগের কেন্দ্রীয় এক নেতার বাসায় অবস্থান করছেন। তাই প্রধানমন্ত্রীকে বলবো আপনি এর সঠিক বিচার করবেন।

নারায়ণগঞ্জ আড়াইহাজারের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু জানান, খুনিরা যেই হোক না কেন তাদের নারায়ণগঞ্জের মাটিতে স্বাভাবিকভাবে চলতে দেওয়া হবে না। তাদের বিচার হবে।

তিনি বলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনোয়ার, প্রশাসন যথাযথ ভাবে ব্যবস্থা নিলে তাকে আজ লাশ হতে হতো না।

সন্ত্রাসিরা খুন করেছে। নজরুল বঙ্গবন্ধুর সৈনিক ছিল তাই প্রধানমন্ত্রীকে বলবো আপনি এর সঠিক বিচার করবেন।’

তিনি আরো বলেন, নজরুলকে কে হত্যা করেছে আমরা সবাই জানি প্রশাসনও জানে। তাই আমরা চাই এই সব চিহ্নিত খুনিদের প্রধানমন্ত্রী বিচার করবেন।’

(ওএস/এইচআর/মে ০১, ২০১৪)