মাগুরা প্রতিনিধি : ‘ঘোর আঁধারে পথ দেখাবে, আগুনের নিশান’ এই শ্লোগান নিয়ে মাগুরায় শুক্রবার রাতে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী মাগুরা জেলা সংসদের ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী।

এ উপলক্ষে আয়োজন করা হয় আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় আসাদুজ্জামান মিলনায়তনে উদীচী মাগুরার সভাপতি বিকাশ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা পরিষদের প্রশাসক এ্যাড. সৈয়দ শরিফুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব কানাই লাল স্বর্ণকার, উদীচীর সাবেক সভাপতি ডা. কাজী তারিফুজ্জামান, মহিলা পরিষদের কেন্দ্রীয় নেত্রী মিসেস লিপিকা দত্ত প্রমুখ। এছাড়া অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উদীচীর সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চক্রবর্তী, রবীন্দ্র সংগীত সম্মেলন পরিষদের মাগুরা জেলা সাধারণ সম্পাদক এ্যাড. মোখলেসুর রহমান, জেলা উদীচীর সহ সভাপতি এটিএম আনিসুর রহমান।

পরে অনুষ্ঠিত হয় গণ সংগীত, নৃত্য ও নাটক।

অনুষ্ঠানে উদীচী মাগুরা জেলা সংসদের সংগীত ও নৃত্য বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশ গ্রহণ করে। সবশেষে শুভ দাশগুপ্তের সমাধান কবিতা অবলম্বনে ও এম আই জুয়েল এর রচনা ও নির্দেশনায় পরিবেশন করা হয় নাটক ‘সমাধান’। সন্ধ্যা ৬টায় শুরু হয়ে অনুষ্ঠান চলে রাত ১০টা পর্যন্ত।

(ডিসি/এসসি/নভেম্বর ৮,২০১৪)