স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : যশোরের ঝিকরগাছা উপজেলার বাকরা বাজার সংলগ্ন জিয়া বিশ্বাসের চায়ের দোকান থেকে একটি রিভোলবার সহ অস্ত্র ব্যবসায়ী জিয়া বিশ্বাসকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-৬ (র‌্যাব) এর সদস্যরা।

গেল ২৯ নভেম্বর তারিখে র‌্যাব-৬, সিপিসি-৩, যশোর ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে ঝিরকগাছা থানাধীন বাকরা বাজার হাসপাতাল মাঠের পশ্চিম পার্শ্বে মোঃ জিয়া বিশ্বাস তার নিজের চায়ের দোকানের আড়ালে অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে আভিযানিক দলটি গভীর রাতে উক্ত চায়ের দোকানে অভিযান পরিচালনা করে অস্ত্র ব্যবসায়ী মোঃ জিয়া বিশ্বাস (৪৫) ওরফে জিয়াকে আটক করে। আটককৃত জিয়া হাজিরবাগ গ্রামের মৃত্য ইনাতুল্লা বিশ্বাসের ছেলে। এ সময় উপস্থিত সাক্ষীদের সামনে গ্রেফতারকৃত আসামীর হেফাজত হতে ১ টি রিভোলবার উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

র‍্যাব-৬ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন সাংবাদিকদের জানান, গ্রেফতারকৃত আসামী জিয়া বিশ্বাস প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সে ওই এলাকায় চায়ের দোকানকে মাধ্যম করে গোপনে অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করে থাকে। সে উদ্ধারকৃত রিভোলবারটি ক্রয় করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছিলো। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা যেন তাকে সন্দেহ না করে সেজন্য জিয়া বিশ্বাস চায়ের দোকানি হিসেবে নিজেকে পরিচিত করেছে এবং গোপনে গোপনে দেশী-বিদেশী অস্ত্র সল্প মূল্যে ক্রয় করে যশোর জেলা সহ বিভিন্ন জেলায় বেশি দামে বিক্রি করে থাকে।

আটককৃত আসামী ও জব্দকৃত আলামত ঝিকরগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।আসামীর বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে।

(এসএমএ/এএস/নভেম্বর ৩০, ২০২৩)