একে আজাদ, রাজবাড়ী : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজবাড়ী ১ ও ২ আসনে ৯ জনের মনোনয়ন বৈধ ও ৭ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়ছার খান মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে নিজ কার্যালয়ে এ ঘোষণা দেন। জেলা এই ২টি আসনে মোট ১৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

যাদের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন- রাজবাড়ী-১(সদর ও গোয়ালন্দ) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী,তৃণমূল বিএনপির সুলতান, ডিএম মজিবুর রহমান, জাকের পার্টির মো. আবু বক্কর সিদ্দিক, জাতীয় পার্টির মো. হাবিবুর রহমান বাচ্চু।

রাজবাড়ী-২(পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম, জাকের পার্টির মোহাম্মদ আলী বিশ্বাস, জাতীয় পার্টির মো .শফিউল আজম খান ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদের) মো. আব্দুল মতিন মিয়া।

এছাড়াও ভোটার তথ্যের গড়মিল থাকায় কেন্দ্রীয় কৃষক লীগের সাংগঠনিক সম্পাদক নুরে আলম সিদ্দিকী হক, স্বতন্ত্র প্রার্থী স্বপন কুমার সরকার, স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হক বিশ্বাস, স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান মুসল্লী, স্বতন্ত্র প্রার্থী আশিশ আকবর সুবিড়, ঋণ খেলাপী থাকায় মুক্তিজোটের প্রার্থী মো. আব্দুল মালেক মন্ডল ও তৃণমূল বিএনপির এস এম ফজলুল হক এর মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, যাদের মনোনয়ন বাতিল করা হয়েছে তাদের বাতিলের কারণ রায়ে উল্লেখ করা হয়েছে। এছাড়াও যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা ৫ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন।

(একে/এএস/ডিসেম্বর ০৪, ২০২৩)