মৌলভীবাজার প্রতিনিধি : সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসীন আলী এমপি বলেছেন, শুধু সার্টিফিকেট অর্জনই শিক্ষার মূল লক্ষ্য হওয়া উচিত নয়। শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে।

শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এম সাইফুর রহমান অডিটোরিয়ামে শিক্ষা বিষয়ক সংগঠন নির্ঝরের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী তার বক্তব্যে বলেন, বাবা-মা অনেক কষ্ট করে ছেলে মেয়েকে লালন পালন করে মানুষ করেন। কিন্তু বড় হয়ে ছেলে মেয়েরা বাবা মাকে ভুলে যায়। তিনি ছেলে মেয়েদের বাবা মায়ের প্রতি সব সময় শ্রদ্ধাশীল থাকার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নির্ঝর মৌলভীবাজার শাখাকে এক লাখ টাকা অনুদান দেওয়া হবে। পরে মন্ত্রী একশ ৯৮ জন মেধাবী ছাত্র ছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

মৌলভীবাজার শাখার সভাপতি করুনাময় রায়ের সভাপতিত্বে ও মান্নান আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মৌলভীবাজার সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ শাহজাহান, নির্ঝরের সাধারণ সম্পাদক সুরাইয়া বেগম, সাপ্তাহিক পাতা কুঁড়ির দেশ সম্পাদক নুরুল ইসলাম শেফুল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল প্রমুখ।

(ওএস/এটিআর/নভেম্বর ০৮, ২০১৪)