শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরের খানসামায় বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি যাওয়ার পথে উপোবালাকে গণধর্ষণের পর হত্যা ও তার ১০ বছরের মেয়েকে নির্যাতনের প্রতিবাদ সহ হত্যাকারীদের দ্রুত গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

বুধবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১ টা থেকে বেলা সাড়ে ১২ পর্যন্ত ঘন্টাব্যাপী বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের আয়োজনে খানসামা উপজেলার কাচিনীয়া বাজারের ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের সম্মুখ সড়কে এ মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ কর্মূসূচি পালিত হয়।

মানববন্ধনের সংক্ষিপ্ত সমাবেশে হত্যার শিকার উপবালার মেয়ে বিপাশা বলেন, 'আমি আমার মায়ের হত্যার বিচারের দাবিতে আবারো মানববন্ধনে দাঁড়িয়েছি। আমার মাকে যারা নৃশংসভাবে মেরেছে তাদের বিচার চাই। আমি সমাজের সকল মানুষকে আমার পাশে দাঁড়ানোর আহ্বান জানাই। আমার মাকে যারা মেরেছিল তাদের অতি দ্রুত বিচার চাই।'

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ৫নং ভাবকী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক দিলীপ বিশ্বাস বলেন, 'এর আগেও আমরা এ বাজারে মানববন্ধন করেছি। আমরা প্রশাসনের নিকট দ্রুত দোষীদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির জোর দাবি জানাই।'

এ সময় উপস্থিত ছিলেন, হত্যার শিকার উপবালার বাবা মথুরা, স্বামী নিশান, কাকা জীতেন্দ্র নাথ রায়,উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মাহবুব সুমন, ইউনিয়ন যুবলীগ সদস্য মিজানুর রহমান মিজান, কামরুল হাসান, রতন রায়, বাদশা মিয়া, লিটন রায়, রোস্তম আলী, পরিমল মহন্তসহ বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ ভাবকি ইউনিয়ন শাখার নেতৃবৃন্দ।

(এস/এসপি/ডিসেম্বর ০৬, ২০২৩)