যশোর প্রতিনিধি : যশোরে চেক জালিয়াতির মিথ্যা মামলা প্রত্যাহার ও নায্য বিচারের দাবিতে রুমি খাতুন নামে এক মহিলা মানববন্ধন করেছেন। তিনি বাঘারপাড়া উপজেলার রায়পুর এলাকার প্রবাসী মোঃ ইমরুল হোসেনের স্ত্রী।

মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে মুজিব সড়কে এই মানববন্ধনে ভুক্তভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে রুমি খাতুন দাবি করেন, একই উপজেলার হিংগারপাড়া এলাকার ছাত্তার বিশ্বাসের ছেলে মঞ্জুর হাসান অপুর এজেন্ট মোবাইল ব্যাংকের দোকান থাকাতে সে বিভিন্ন সময়ে রুমি খাতুনের স্বামীর পাঠানো টাকা তুলে দিত। এক পর্যায়ে অপু তার সরলতার সুযোগ নিয়ে ব্যাংক থেকে লোন তুলে দেবার নাম করে খালি চেক ও স্টাম্পে স্বাক্ষক করে নেয়। লোন পেতে হলে জমির দলিল দিতে হবে বলে জমির দলিলও অপুর কাছে জমা রাখে। পরবর্তীতে ব্যাংকের লোন না তুলে দিয়ে ঘুরাতে থাকে। শেষে রুমি খাতুনের নামে বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী বাঘারপাড়া আদালত যশোরে অপু চেক জালিয়াতির ১০ লক্ষ টাকার মামলা করেন। তিনি এই মিথ্যা মামলা ও হয়রানি থেকে তার পরিবারকে অব্যহতি প্রদান এবং প্রতারক অপুর বিচারের দাবি করেন।

উল্লেখ্য রুমি খাতুন বাদি হয়ে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল যশোরে মঞ্জুর হাসান অপুকে বিবাদি করে একটি পাল্টা মামলা করেছেন। তিনি তার শিশু সন্তান নিয়ে ও একজন নারী হিসাবে হয়রানি, ভোগান্তির শিকার হচ্ছেন।

এ বিষয়ে মঞ্জুর হাসান অপুর ব্যক্তিগত কন্টাক নম্বরে একাধিক বার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন কল রিসিভ করেননি।

(এসএমএ/এএস/ডিসেম্বর ১২, ২০২৩)