দিনাজপুর প্রতিনিধি : হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতারা ভাইস চ্যান্সেলর প্রফেসর রুহুল আমীনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে অবিলম্বে ভিসির পদ থেকে তার অপসারণ দাবি করেছেন। সেই সাথে বিশ্ববিদ্যালয়ের ২ ছাত্রলীগ নেতার বাহিস্কারাদেশ প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

দিনাজপুর প্রেসক্লাবে আজ রবিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে ছাত্রলীগ নেতারা এই দাবি জানান। দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের আল্টিমেটাম দেন ছাত্রলীগ নেতারা।

সংবাদ সম্মেলনে হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সভাপতি ইফতেখার আহমেদ রিয়েল জানান, ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে ২ ছাত্রলীগ নেতাকে বহিস্কার করা হয়েছে এবং একটি সাজানো তদন্ত টিম গঠন করা হয়েছে। এই তদন্ত টিমকে প্রত্যাখান করেন তারা। এসময় তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উত্থাপন করেন।

বিশ্ববিদালয় বন্ধ করে ছাত্রছাত্রীদের হল ত্যাগের ষঢ়যন্ত্রের কথা উল্লেখ করে ছাত্রলীগ নেতারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিঘিœত করার অভিযোগে ভিসির দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

জনাকীর্ণ এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারন সম্পাদক অরুন কুমার সরকার, ফজিলাতুন্নেছা হল ছাত্রলীগের সভানেত্রী মাসুমা আক্তার, সাধারণ সম্পাদিকা শারমিন তৃষাসহ ছাত্রলীগের কয়েকশত নেতা-কর্মী।

এর আগে তারা ভিসির পদত্যাগের দাবিতে দিনাজপুর প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করেন।

(এটি/এএস/নভেম্বর ০৯, ২০১৪)