একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীর জেলার পাংশায়  যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

১৬ ডিসেম্বর, শনিবার সূর্যোদয়ের প্রথম প্রহরে সরকারি, আধা-সরকারী, স্বায়ত্তশাসিত ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে পাংশা মডেল থানায় ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে বিজয় দিবসের শুভ সূচনা হয়।

সকাল ৭ টায় পাংশা উপজেলা চত্ত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী। উপজেলা নির্বাহী অফিসারের শ্রদ্ধা নিবেদনের পর পুলিশের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার।

সকাল ৯ টায় পাংশা সরকারি জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস, রোভার স্কাউটস, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, গার্লস গাইড ও শিশু কিশোর সংগঠনের সমন্বয়ে বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শিত হয়।

রাজবাড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ একে এম শফিকুল মোর্শেদ আরুজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাফর সাদিক চৌধুর, পাংশা মডেল থানা অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার ও মুক্তিযোদ্ধা কমান্ডার চাঁদ আলী কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন।

দুপুর ১২ টায় শিল্পকলা একাডেমিতে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও মধ্যহ্নভোজ অনুষ্ঠিত হয়।

(একে/এসপি/ডিসেম্বর ১৬, ২০২৩)