রায়পুর (লক্ষ্মীপুর)প্রতিনিধি :লক্ষ্মীপুরের রায়পুরে জেএসসি পরীক্ষা চলাকালীন সময় পরীক্ষার্থীদের অসাধুপায়ে বাধা দেওয়ায় কবির হোসেন নামের এক শিক্ষকের বিরুদ্ধে জরুরী বৈঠক করা হয়েছে।

ওই শিক্ষক বামনী ইউনিয়নের কাপলাতলি (কেএসপি) উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কবির হোসেন।

রোববার (৯ নভেম্বর) এলএম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পুরাতন ভবনের ৪ নং কক্ষে গণিত পরীক্ষার সময় রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪০ জন পরীক্ষার্থীদের সাথে ওই শিক্ষকের এ ঘটনা ঘটে।

জানা যায়, রোববার সকালে এলএম পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পুরাতন ভবনের ৪ নং কক্ষে গণিত পরীক্ষায় শিক্ষকের দায়িত্ব পালন করেন কেএসপি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক কবির হোসেন।

পরীক্ষা চলাকালীন সময় রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মেয়েরা একে অপরের সাথে উচ্চবাক্য বিনিময় এবং অসাধুপায় অবলম্বনের চেষ্টা করে। এসময় শিক্ষক কবির হোসেন মেয়েদের নিরবে পরীক্ষা দেওয়ার জন্য কয়েকবার অনুরোধ জানান। কিন্তু মেয়েরা কথা না শুনায় ওই শিক্ষক হাতে থাকা স্কেল দিয়ে সামান্য আঘাত করে দ্বিতীয়বার হলে এ আচারণ করলে খাতা রেখে হল থেকে বের করে দেওয়ার হুমকি দেয়।

এতে ওই পরীক্ষার্থীরা অভিভাবক ও নিজ বিদ্যালয়ের শিক্ষকদের ঘটনাটি অবহিত করেন। পরে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পরীক্ষা কেন্দ্রের সচিব ও সুপারকে বিষয়টি অবহিত করে বিচারের দাবি জানালে সন্ধ্যায় ওই শিক্ষকের বিরুদ্ধে জরুরী বৈঠকের সিন্ধান্ত দেয়া হয়।
এ ঘটনায় ওই শিক্ষক কবির হোসেন বলেন, হলের মধ্যে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মেয়েরা একে অপরের সাথে উচ্চবাক্য বিনিময় এবং অসাধুপায় অবলম্বনের চেষ্টা করে। এতে তিনি বাধা দেওয়ায় এ পরিস্থিতি সৃষ্টি হয়।

রায়পুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মনজুর কাদের বলেন, পরীক্ষার হলে কোন শিক্ষক মেয়েদের শরীরে হাত দিতে পারে না। এঘটনায় ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হল সচিব ও সুপারকে বলা হয়েছে।

রায়পুর এলএম পাইলট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব আবুল কালাম বলেন, আগামী পরিক্ষাগুলোতে কোন শিক্ষক দ্বারা এ ধরনের কোন সমস্যা যেন না হয় সে জন্য ওই শিক্ষককে নিয়ে জরুরী বৈঠক ডাকা হয়েছে।

(এমআরএস/এসসি/নভেম্বর০৯,২০২৪)