রাজন্য রুহানি, জামালপুর : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুরের ৫টি আসনে এমপি প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

জামালপুর-১ আসনে কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল আল মামুন (গামছা), জাতীয় পার্টির এস.এম. আবু সায়েম (লাঙ্গল), আওয়ামী লীগের নুর মোহাম্মদ (নৌকা) ও তৃণমুল বিএনপির মো. গোলাম মোস্তফা (সোনালী আশ) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

জামালপুর-২ আসনে জাতীয় পার্টির মোস্তফা আল মাহমুদ (লাঙ্গল), স্বতন্ত্র থেকে জিয়াউল হক জিয়া (ঈগল), আওয়ামী লীগ থেকে ফরিদুল হক খান দুলাল (নৌকা), তৃণমূল বিএনপি থেকে হোসেন রেজা বাবু (সোনালি আঁশ) ও স্বতন্ত্র থেকে শাহজাহান আলী মন্ডল পেয়েছেন ট্রাক প্রতীক।

জামালপুর-৩ আসনে আওয়ামী লীগের মির্জা আজম (নৌকা), জাতীয় পার্টির মীর সামসুল আলম (লাঙ্গল) ও জাতীয় পার্টির (জেপি) মো. নজরুল ইসলাম পেয়েছেন বাইসাইকেল প্রতীক।

জামালপুর-৪ আসনে বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্টের তারিক মেহেদী (টেলিভিশন), তৃণমূল বিএনপি মো. সাইফুল ইসলাম (সোনালি আঁশ), স্বতন্ত্র থেকে আব্দুর রশিদ (ট্রাক), জাতীয় পার্টি মো. আবুল কালাম আজাদ (লাঙ্গল), জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের গোলাম মোস্তফা জিন্নাহ (মশাল), আওয়ামী লীগের মাহবুবুর রহমান (নৌকা) ও স্বতন্ত্র থেকে ডা. মুরাদ হাসান ঈগল প্রতীক পেয়েছেন।

জামালপুর-৫ সদর আসনে বাংলাদেশ কংগ্রেস থেকে আবু সায়েম মোহাম্মদ সা-আদাত উল করীম (ডাব), আওয়ামী লীগের আবুল কালাম আজাদ (নৌকা), জাতীয় পার্টির মো. জাকির হোসেন (লাঙ্গল), জাতীয় পার্টি (জেপি) এর বাবর আলী খান (বাইসাইকেল), স্বতন্ত্র থেকে মো. রেজাউল করিম রেজনু (ঈগল), ন্যশনাল পিপলস পার্টির মো. রফিকুল ইসলাম (আম) ও বাংলাদেশ সুপ্রীম পার্টির মো. সাব্বিরুজ্জামান একতারা প্রতীক বরাদ্দ পেয়েছেন।

সোমবার (১৮ ডিসেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই প্রতীক বরাদ্দ দেন জেলা প্রশাসক জেলা রিটার্নিং কর্মকর্তা মসিউর রহমান। তিনি প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, নির্বাচন কমিশন কর্তৃক সকল আইন মেনে চলে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাবেন।

(আরআর/এএস/ডিসেম্বর ১৮, ২০২৩)