নাটোর প্রতিনিধি : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের প্রতীক বরাদ্দের পর নির্বাচনী এলাকা বড়াইগ্রাম উপজেলার শীর্ষ আওয়ামীলীগ নেতারা স্বতস্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের জন্য উম্মুক্ত ভোট প্রচার শুরু করেছেন। দলীয় নেতারা সোমবার দুপুর থেকে রাত ৮টা অবধি উপজেলার বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত পথসভায় ট্রাক প্রতীকের প্রার্থী জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন এর পক্ষে ভোট চেয়ে বক্তব্য রাখেন। আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন প্রয়াত সাবেক প্রতিমন্ত্রী ও নাটোর-৪ আসনের ৫ বারের সংসদ সদস্য সাবেক জেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস এর ছেলে ও কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাবেক সহ-সভাপতি এ্যাড. কোহেলী কুদ্দুস মুক্তির ভাই।

এ আসনে দলীয় মনোনয়ন পেয়ে নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন জেলা আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এমপি। স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকের পক্ষে স্থানীয় আ’লীগের যে সকল নেতৃবর্গ মাঠে নেমেছেন তারা হলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী, সাধারণ সম্পাদক এ্যাড. মিজানুর রহমান মিজান, বনপাড়া পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি অধ্যাপক কেএম জাকির হোসেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বনপাড়া পৌর আ’লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, বড়াইগ্রাম পৌর মেয়র ও জেলা প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মাজেদুল বারী নয়ন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান পিয়াস, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মানিক রায়হান, যুবলীগের আহŸায়ক সদস্য জাহিদুল ইসলাম শাহীন সহ পৌর ও ইউনিয়ন পর্যায়ের আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের বিভিন্ন সভাপতি, সম্পাদক ও অন্যান্য নেতৃবৃন্দ। পথসভা সহ নির্বাচনী প্রচারণাকালে নেতৃবর্গ আওয়ামীলীগ সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে ‘জয়বাংলা-জয় বঙ্গবন্ধু’ ও ‘জয়বাংলা-জয় শেখ হাসিনা’ শ্লোগান দিয়ে স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীককে বিজয়ী করার আহ্বান জানান। তারা ট্রাক প্রতীকের এই বিজয় জননেত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করার ঘোষণা দেন।

নৌকা প্রতীক ছেড়ে স্বতন্ত্র প্রার্থীর ট্রাক প্রতীকে ভোট প্রচারণায় অংশ নেওয়ার বিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী বলেন, দলের সভানেত্রী এবারের নির্বাচনে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থীর বিষয়ে শিথিলতা প্রকাশ করেছেন। তাই আমরা যোগ্য নেতাকেই বেছে নিয়েছি যিনি আওয়ামীলীগকে সুরক্ষিত রাখতে সক্ষম। এছাড়া তরুণ এই নেতা প্রথিতযশা রাজনৈতিক পরিবার ও বীর মুক্তিযোদ্ধার যোগ্য সন্তান। পক্ষান্তরে নৌকার প্রার্থীর রাজনৈতিক ইতিহাস অনেকাংশে ক্ষীণ।

বনপাড়া পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি অধ্যাপক কেএম জাকির হোসেন বলেন, দলের সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা নির্দেশ ও ইচ্ছের বাইরে আমরা কেউ নেই। স্বতন্ত্র প্রার্থীর বিষয়ে সভানেত্রীর নির্দেশ ও পরামর্শকে সম্মান জানিয়ে বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার শীর্ষ ও তৃণমূলের আওয়ামীলীগের নেতারা ঐক্যবদ্ধ হয়ে সাবেক জেলা আ’লীগের সভাপতি ও বার বার নির্বাচিত এমপি বীর মুক্তিযোদ্ধা মরহুম অধ্যাপক আব্দুল কুদ্দুস এর সুযোগ্য সন্তান আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন এর পক্ষে মাঠে নেমেছি। আমরা এই আসনে বিজয়ী হয়ে আসনটি জননেত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করবো, ইনশাল্লাহ।

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দিতায় অংশ নিচ্ছেন। অন্যান্যরা হলেন, জাতীয় পার্টির আলাউদ্দিন মৃধা (লাঙ্গল প্রতীক), তৃণমূল বিএনপি’র আব্দুল খালেক সরকার (সোনালী আশ প্রতীক), জাতীয় পার্টি-জেপি’র এস.এম সেলিম রেজা (বাই সাইকেল প্রতীক), বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম এর গাজী আবু সায়েম রতন (নোঙ্গর প্রতীক), বাংলাদেশ কংগ্রেস পার্টির শান্তি রিবেরু (ডাব প্রতীক), স্বতন্ত্র প্রার্থী জাহিদুল ইসলাম (ঈগল প্রতীক) ও সুজন আহমেদ (দোলনা প্রতীক)।

(এডিকে/এসপি/ডিসেম্বর ১৯, ২০২৩)