শাহ্ আলম শাহী, দিনাজপুর : দিনাজপুরের বিরামপুর উপজেলায় রেললাইনের ওপরে পরিত্যক্ত স্লিপার রেখে আগুন লাগিয়ে নাশকতার চেষ্টা করেছে দুর্বৃত্তরা। গ্রামবাসী ও আনসার বাহিনীর প্রচেষ্টায় অল্পের জন্য বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে খুলনাগামী 'সীমান্ত এক্সপ্রেস' ট্রেনের যাত্রীরা।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত সোয়া ১০টার দিকে বিরামপুর রেলস্টেশনের দক্ষিণে এক কিলোমিটার অদূরে এক নম্বর সিগন্যালের কাছাকাছি স্থানে এ ঘটনা ঘটে।

এ ঘটনার খবর পেয়ে বুধবার (২০ ডিসেম্বর) সকালে রেলওয়ে কর্তৃপক্ষ,পুলিশ-প্রশাসন ও গোয়েন্দা বাহিনীর লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,'আমরা ঘটনা জেনে তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়েছি। বিরামপুর রেলস্টেশনের দক্ষিণ এক কিলো মিটার অদূরে সিগন্যালে লাইনের ওপর এ ঘটনা ঘটেছে।কে বা কারা পরিত্যক্ত স্লিপার রেখে শুকনো কচুরিপানা দিয়ে সামান্য আগুন লাগিয়ে ঢেকে রেখে নাশকতার চেষ্টা চালায়। রাত সাড়ে ১০টার দিকে স্থানীয় এলাকাবাসী ও আনসার বাহিনী ঘটনাটি দেখতে পেয়ে তাৎক্ষণিক রেল লাইনে রাখা স্লিপারগুলো সরিয়ে ফেলে।এর কিছুক্ষণ পর ওই লাইন দিয়ে খুলনাগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি নিরাপদে গন্তব্য স্থলে যেতে সক্ষম হয়। এতে অল্পের জন্য দুর্ঘটনা থেকে রক্ষা পায় 'সীমান্ত এক্সপ্রেস' ট্রেনের যাত্রীরা।'

বিরামপুর রেলস্টেশনের বুকিং সহকারী ওয়াহিদুজ্জামান জানান, 'এখন ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। রেল লাইনে রাখা পরিত্যক্ত স্লিপারগুলো রাতেই সরিয়ে ফেলা হয়েছে।

সেখানে আজ রেল লাইনের কিছু মেরামত কাজ করা হয়েছে।'

এ বিষয়ে বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএন) নুসহাত তাসনীনের সাথে কথা বলতে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।তিনি মুঠোফোন রিসিভ করেননি।

(এসএএস/এএস/ডিসেম্বর ২০, ২০২৩)