জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি)শহীদ নজরুল ইসলাম হল ছেড়ে দিতে দখলদারদের নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার রাত ৮টার দিকে ঢাকা জেলা প্রশাসকের নির্দেশে একটি প্রতিনিধি দল উচ্ছেদ অভিযানে গিয়ে এ নির্দেশ দেয়।

জেলা পরিষদের ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা শুক্রবার সকাল ১০টার মধ্যে হলের দখল ছাড়তে নির্দেশ দেন। এ সময় জেলা পরিষদের দুইজন ম্যাজিস্ট্রেট, বিশ্ববিদ্যালয়ের স্টেট অফিসার কামাল হোসেন ও বিশ্ববিদ্যালয়ের দখল হওয়া হল উদ্ধার সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত কমিটির সদস্য ও হল পুনরুদ্ধার ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক শরিফুল ইসলাম উপস্থিত ছিলেন।

পুরনো ঢাকার গোপীমোহন বসাক লেনের ৫/১, ২, ৩, ৪ ও ৬নং টিপু সুলতান রোডের হলটির ২০ কাঠা জায়গায় গড়ে উঠেছে জামেয়া শরীয়াবাগ জান্নাত মাদ্রাসা ও এতিমখানা। সাবেক কমিশনার আওলাদ হোসেন দিলীপের তত্ত্বাবধান করছেন। হলটির একাংশ দখল করে ভবন নির্মাণ করেছেন বিটিভির সাবেক ক্যামেরাম্যান গোলামুন্নবী। তার আত্মীয়রা বর্তমানে সেখানে অবস্থান করছে।

প্রসঙ্গত, গত ১ এপ্রিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বিশ্ববিদ্যালয়ের দখল হওয়া হল উদ্ধার সংক্রান্ত শিক্ষা মন্ত্রণালয়ের গঠিত কমিটির সভায় হলটি বিশ্ববিদ্যালয়কে ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

(ওএস/এটি/মে ০১, ২০১৪)