একে আজাদ, রাজবাড়ী : তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে একাধিকবার ধর্ষণ, বিয়ের নাটক সাজিয়ে পতিতালয় বিক্রি চেষ্টা, সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে আবুল কালাম আজাদ ওরফে শাহরিয়ার নাফিস ইমন ওরফে বুলবুল (৩৫) নামের এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। পুলিশ ও র‍্যাবের যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

২৩ ডিসেম্বর, শনিবার দুপুরে রাজবাড়ী পুলিশ সুপার জি এম আবুল কালাম আজাদ সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন। গ্রেফতার আবুল কালাম আজাদ চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার হারদী গ্রামের মৃত আয়নাল হকের ছেলে।

পুলিশ সুপার জানান, জেলার পাংশা উপজেলার এক তরুণীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেন অভিযুক্ত আসামি। পরে একাধিক বার ধর্ষণের পর প্রতারণার নাটক সাজিয়ে বিয়ে করে ওই কিশোরীকে টাকার বিনিময়ে যৌনকর্মী হিসেবে পতিতালয়ে পাচারের চেষ্টা করে।

পরবর্তীতে ওই কিশোরীর মা বিষয়টি বুঝতে পেরে রাজবাড়ী জেলার পাংশা মডেল থানায় ধর্ষণ, প্রতারণা এবং মানব পাচার আইনে একটি মামলা দায়ের করেন। এ ঘটনার পর অভিযুক্ত আসামি আবুল কালাম আজাদ আত্মগোপনে চলে যান।

তিনি আরও জানান, বিয়ের পাশাপাশি চাকরি দেওয়ার কথা বলেও মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন অভিযুক্ত আসামি। তিনি করোনার সময় স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তার পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির থেকে এক কোটির বেশি টাকা হাতিয়ে নিয়েছেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

আবুল কালাম আজাদ ওরফে শাহরিয়ার নাফিস ইমন ওরফে বুলবুল চুয়াডাঙ্গায় দুইটি, মেহেরপুরের দুইটি, ঝিনাইদহে দুইটি ও রাজবাড়ীতে একটি বিয়ে করেছেন। তিনি বিয়ের পর শ্বশুর বাড়ি থেকে মোটা অংকের টাকা ও স্বর্ণালংকার নিতেন। তার নামে দেশের বিভিন্ন থানায় চারটি প্রতারণা মামলা হয়েছে।

(একে/এএস/ডিসেম্বর ২৩, ২০২৩)