দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরের যশাই মোড় বাজারে আগুনে পুড়ে গেছে ১৭টি দোকান ঘর। এতে ক্ষয়-ক্ষতির পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ১৮ লাখ টাকা।

রবিবার দিবাগত রাত আনুমানিক সোয়া ২টার সময় শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে বলে জানিয়েছেন পার্বতীপুর ফায়ার সার্ভিস স্টেশনের ওয়ারহাউস ইন্সপেক্টর আনোয়ারুল হক।

তিনি জানান, প্রায় এক ঘণ্টা স্থায়ী এই অগ্নিকাণ্ডের ঘটনায় মুহুর্তের মধ্যেই পুড়ে ছাই হয় স্থানীয় দোকান-পাট। ফায়ার সার্ভিস এসে অনেকক্ষণ চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়।

ইন্সপেক্টর আনোয়ারুল হক আরো জানান, বাজারের হামিদুলের পান দোকানে ইলেকট্রিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে হামিদুল তার দোকানে মোবাইল চার্জ দিয়ে বাড়ি চলে যায়। ভোর রাতে মোবাইল চার্জার অতিরিক্ত হিট হয়ে বিস্ফোরিত হয়ে আগুন লাগে তার দোকানে। পুড়ে গেছে হামিদুলের পান দোকানসহ আশেপাশের ১৭টি দোকানঘর ।

অগ্নিকাণ্ডে ক্ষয় ক্ষতির পরিমাণ প্রায় ১৫ লাখ টাকা বলে জানান ওয়ারহাউস ইন্সপেক্টর। তবে প্রায় ১৮ লাখ টাকার মালামাল আগুনে পুড়ে গেছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা।


(ওএস/এইচআর/নভেম্বর ১০, ২০১৪)