নবারুণ দাশগুপ্ত, টঙ্গীবাড়ী : মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে শিকড় ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চক্ষু চিকিৎসা, ও ঔষধ- সহ- চশমা বিতরণ, ছানি অপারেশন ও সুন্নতে খাৎনার কার্যক্রম সম্পন্ন হয়েছে, ২৯ ডিসেম্বর শুক্রবার সকাল ৮ টার সময় হতে শুরু করে সারাদিন ব্যাপি উপজেলার আড়িয়ল ইউনিয়নের আড়িয়ল স্বর্ণময়ী উচ্চবিদ্যালয়ের হল রুমে মোঃ রফিকুল ইসলাম হিরো নোয়াবের সভাপতিত্বে ওই আনুষ্ঠানিক কার্যক্রমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলহাজ্ব মোর্শেদ সারোয়ার সোহেল।

অনুষ্ঠানে ৩৭জন শিশুকে সুন্নতে খাৎনা ও ৬০ এর অধিক চক্ষু রোগীকে চক্ষু সেবা দেয়া হয়েছে। বিনামূল্যে রোগীদের চক্ষু চিকিৎসা ও শিশুদের সুন্নতে খাৎনায় শিকোর ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে, সভাপতি ও প্রধান অতিথির পরিচালনায় শিশুদের সুন্নতে খাতনা ও চোখের ছানি কাটা চিকিৎসা নিতে আসা রোগীদের উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয় শিকড় ওয়েলফেয়ার ফাউন্ডেশন আর্থিকভাবে সহযোগিতা করেন সংগঠনের প্রধান পৃষ্টপোষক আমেরিকা প্রবাসী ফজলে রাব্বি এবং সংগঠনের সাথে জড়িত ব্যক্তিবর্গ। সংগঠনের সাধারণ সম্পাদক কাজী মোশারফ হোসেন ও যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল বেপারী এর সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধন করেন টঙ্গিবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির হাওলাদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাসিমা হাসানাত, মাকসুদুর রহমান মোল্লা, মোঃ সেলিম সারোয়ার, আলহাজ্ব শহীদুল ইসলাম শাহীন, নিজাম মুন্সী, এড.আবু হাসনাত সেন্টু, মোঃ মির্জা বাদশা শাহীন, মোঃ জাকারিয়া ওয়াহিদ, আবদুল আলী নান্টু মাদবর আরিফুল নিপু, মজিবুর রহমান, বাবু মাদবর, মনির হোসেন, মোবারক আলী, শাহাবুদ্দীন মাদবর আলমগীর হাওলাদার, সালাউদ্দিন খান, অনিক শেখ, সহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, আড়িয়ল ইউনিয়নে প্রতিষ্ঠিত শিকড় ওয়েলফেয়ার ফাউন্ডেশনটি দীর্ঘ ১২ বছর যাবত টঙ্গীবাড়ী উপজেলায় মানবিক সকল কার্যক্রম করে আসছে।

আড়িয়ল ইউনিয়ন সহ এবং অন্যান্য ইউনিয়নের হতদরিদ্র ও চিকিৎসা বঞ্চিত মানুষ তাদের বিভিন্ন সেবা শুশ্রসায় আর্থিক সহযোগিতা সহ উন্নত চিকিৎসা পাচ্ছে। বিভিন্য মসজিদ, মাদরাসায় আর্থিক সহযোগিতাসহ বিনামূল্যে ফ্রি মেডিকেল ক্যাম্প, সুন্নতে খাৎনার কাজ সম্পন্ন করে সন্ধ্যার পূর্ব মুহূর্ত বিকেল পাঁচটার সময় সমাপ্ত হয়।

(এনডি/এএস/ডিসেম্বর ৩১, ২০২৩)