মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনে সোনালী আঁশ প্রতীকের তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী ও সাবেক সংসদ সদস্য এম এম শাহীন বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

রবিবার (৭ জানুয়ারি) ভোটের দিন বিকাল সাড়ে ৩টায় কুলাউড়া পৌর শহরের মাগুরা এলাকার নিজ বাসায় সাংবাদিকদের সামনে ভোট বর্জনের এ ঘোষনা তিনি।

এর আধা ঘণ্টা আগে রাবিয়া আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে এম এম শাহীন ও আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী শফিউল আলম চৌধুরী নাদেল এর সমর্থকদের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হলে কিছুক্ষণ ওই কেন্দ্রে উত্তেজনা তৈরি হয়। পরে আইনশৃঙ্খলা বাহিনী এসে নিয়ন্ত্রণে নিয়ে আসলে পরিস্থিতি শান্ত হয়।

সকাল ৮ টা ৫০ মিনিটে ওই কেন্দ্রে সস্ত্রীক ভোট প্রদান শেষে সেখানে তিনি সাংবাদিকদের বলেছিলেন, আমাদের কাছে গুঞ্জন রয়েছে সরকারি দলের প্রার্থী তারা তাদের ভোটে কারচুপি ও প্রভাব বিস্তারের চেষ্টা করবে।সেন্টার দখলের চেষ্টা করবে।

ওই সময় তিনি আরও জানিয়ে ছিলেন, আমাকে বার বার প্রশাসন আশ্বস্থ করেছে। আমি শেষ মুহুর্তটুকু পর্যন্ত অপেক্ষা করবো। যাতে শেষ মুহুর্ত পর্যন্ত সুষ্ঠু ও সুন্দর ভোট গ্রহণ হয়।কিন্তু ৪ টার মধ্যে যদি দেখি কোথাও কোন বাঁধা আসে তাহলে আমি নিজেকে প্রত্যাহার করবো।অবশেষে তিনি নিজেকে ভোট থেকে প্রত্যাহার করেই নিলেন।

এদিকে একই অভিযোগে মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার-রাজনগর) আসনে জাতীয় পার্টির প্রার্থী মোঃ আলতাফুর রহমানও আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, মৌলভীবাজার জেলায় ৬৭ টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৫৩৫ জন। এর মধ্যে পূরুষ ৭ লাখ ৬৯ হাজার ৯৪৩ জন এবং মহিলা ভোটার ৭ লাখ ৪৬ হাজার ৬৪৮ জন। মোট ভোট কেন্দ্র ৫৪৯টি ও স্থায়ী অস্থায়ী মিলিয়ে বুথ রয়েছে ৩ হাজার ৩০৫টি।

(একে/এসপি/জানুয়ারি ০৭, ২০২৪)