কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি : নৌকায় ভোট দেওয়ার কারণে কিবরিয়া নামের (২১) এক যুবককে বেধড়ক মারপিট করেছে স্বতন্ত্র প্রার্থীর কর্মী সমর্থকরা। ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যায় কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের আমলিতলা বাজারে। কিবরিয়া বলাইশিমুল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের আহ্বায়ক ও নৌকা মার্কার প্রার্থী অসীম কুমার উকিলের এজেন্ট মোঃ নয়ন মিয়ার ছেলে।

সোমবার সন্ধ্যায় নয়ন মিয়া জানান, বলাইশিমুল কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী ও বেসরকারিভাবে নির্বাচিত ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু ট্রাক প্রতীকে বিজয়ের পর কেন্দ্র থেকে একটি মিছিল নিয়ে আমলিতলা বাজারে যায়। মিছিল শেষে কিবরিয়াকে তার ঘরের সামনে পেয়ে জুলহাস মিয়ার নেতৃত্বে আরও কয়েকজন নৌকায় কেন ভোট দিল এই কথা বলে এলোপাতাড়ী মারপিট করতে থাকে। এক পর্যায়ে তার কাছ থেকে নগদ কিছু টাকাও নিয়ে যায়। হামলাকারীরা মারপিটের পর হুমকি দিয়ে বলে তর বাবা নয়ন মিয়া নৌকার এজেন্ট ও কেন্দ্রের আহŸায়ক ছিল। এজন্য তাকেও শায়েস্তা করব বলে হুমকি দেয়। নয়ন মিয়া এই ঘটনার বিচারের দাবীতে জুলহাস মিয়াসহ ৫ জনের বিরুদ্ধে কেন্দুয়া থানায় সোমবার লিখিত অভিযোগ দেন।

এ ব্যাপারে জুলহাস মিয়ার কাছে জানতে চাইলে তিনি অভিযোগ প্রত্যাখান করে বলেন, আমার ভাই এখলাছ মিয়ার ছেলে সনি ভোট দিতে গেলে সনি ভোটার না বলে কিবরিয়া তাকে বের করে দেয়। পরে যাচাই বাছাইয়ের পর সনি ভোটার হওয়ায় সে ভোট দিয়ে চলে আসে। পরে ওই কেন্দের ট্রাকের বিজয় হওয়ার পর একটি মিছিল নিয়ে আমরা আমলিতলা বাজারে যাই। মিছিল শেষে সনিকে একা পেয়ে কিবরিয়া তাকে মারপিট করতে উদ্যত হলে আল আমিন, নাদিম ও সানি কিবরিয়ার সাথে হাতাহাতিতে লিপ্ত হয়। আমি ঘটনাস্থলে গিয়ে থামিয়ে দেই। নৌকায় ভোট দেওয়ার কারণে সনিকে মারপিটের ঘটনা সত্য নয়।

কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক বলেন, ভোট দেওয়ার অধিকার সকলেরই আছে, তবে সুনিদিষ্ট লিখিত অভিযোগ ভিত্তিতেই তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এসবিএস/এএস/জানুয়ারি ০৮, ২০২৪)