ইন্দ্রজিৎ সাহা, কালিয়াকৈর : গাজীপুরের কালিয়াকৈরে আজ বুধবার একই দিনে পৃথক পৃথক স্হান হতে তিনজনের মরদেহ উদ্ধার করেছে কালিয়াকৈর থানা পুলিশ।

সরজমিনে গিয়ে দেখা যায় কালিয়াকৈর উপজেলার গোয়ালবাতান এলাকায় শৈলী সিং নামের (১৬) বছরের এক কিশোরী বিষপানে আত্মহত্যা করেছেন। শৈলী সিং সৈয়দপুর জেলার সৈয়দপুর সদর থানার বাঁশবাড়ী গ্রামের বাবু সিং এর মেয়ে।

শৈলী সিং এর বড় বোন তৃষ্ণা শিং জানান, তাদের মা গত নভেম্বরের ২০ তারিখে মৃত্যুবরণ করায় ছোট বোন শৈলী শিংকে কালিয়াকৈরের গোয়ালবাতান তার নিজ বাড়িতে এনে রাখেন। গত ১৪ জানুয়ারি রাত ৯ টার দিকে মোবাইল ফোনে দীর্ঘক্ষণ কথা বলার পর হঠাৎ বমি শুরু করেন। পরে ঘরে গিয়ে দেখেন শৈলী বিষ পান করেছেন। সাথে সাথে তাকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর দুইদিন চিকিৎসা শেষে গতকাল বিকেল চারটার দিকে শৈলী সিং মারা যায়।

খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করেন। পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ পরিবারের নিকট হস্তান্তর করা হয়। কালিয়াকৈর থানার ওসি (তদন্ত) মোঃ সাব্বির রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে রফিকুল ইসলাম(৪৫) নামের ইট প্রস্তুতকারী মিস্ত্রি হাইভোল্টেজ বৈদ্যুতিক খুঁটি (ওয়াবদা)এর সাথে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন। ঘটনাটি ঘটেছে কালিয়াকৈর ও মির্জাপুর থানার সীমান্তবর্তী কুতুবদিয়া ও আজগানার মধ্যবর্তী স্থানে। মৃতদেহটি কি মির্জাপুর নাকি কালিয়াকৈর থানা এলাকায় এই সীমানাদ্বন্দ্বে প্রায় পাঁচ ঘন্টা কেটে যায়।

স্থানীয়রা কেউ বলেন, ঘটনাটি মির্জাপুর থানা এলাকায় কেউ বলেন কালিয়াকৈর থানা এলাকায়।পরবর্তীতে দুপুর দেড়টার সময় মির্জাপুর থানার পুলিশ ঘটনাস্থলে আসলে মির্জাপুর থানা পুলিশ লাশের দায়িত্ব না নেয়ায়।

কালিয়াকৈর থানা পুলিশ লাশ উদ্ধার করে কালিয়াকৈর থানায় নিয়ে আসেন। নিহত রফিকুল ইসলাম কুড়িগ্রাম জেলার উলিপুর থানার গড়াইগম গ্রামের জাবের উদ্দীনের ছেলে।

নিহত রফিকুলের স্ত্রী আম্বিয়া বেগম বলেন, প্রতিদিনের ন্যায় রাত দুইটার সময় কাজের উদ্দেশ্যে উঠে আর কাজে যোগদান করে নাই। পরে তার সহকর্মীরা অনেক খোঁজাখুঁজি করে তাকে আর খুঁজে পায়নি।সকাল আটটার দিকে ইটখোলা হতে প্রায় ৩০০ মিটার পূর্ব দিকে হাই ভোল্টেজ বৈদ্যুতিক লাইনের খুটির সাথে রফিকুল কে ঝুলতে দেখে এলাকাবাসী ইট খোলায় খবর দেয়, পরে পুলিশকে খবর দেয়া হয়। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

কালিয়াকৈর থানার পুলিশের এস আই মনিরুজ্জামান পিপিএম জানান, নিহত রফিকুলের স্ত্রী আম্বিয়া বেগম ও তার পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই তার পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে কালিয়াকৈর উপজেলার খলিশাজানি বগার বগার পাড় এলাকায় পানিতে পড়ে রাখাল চন্দ্র বর্মন (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত রাখাল চন্দ্র ঐ এলাকার মৃত গৌরাঙ্গ চন্দ্র বর্মনের ছেলে।

কালিয়াকৈর থানার ফুলবাড়িয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সোহেল মোল্লা জানান, গতকাল সকালে রাখাল চন্দ্র বর্মন হাঁটতে বের হলে পার্শ্ববর্তী আনোয়ার হোসেনের মাছের খামারের পানিতে পড়ে যান। পরে এলাকাবাসী রাখাল চন্দ্র বর্মন কে মৃত অবস্থায় দেখে পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে লাশ উদ্ধার করলে রাখাল চন্দ্র বর্মনের পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

(আইএস/এসপি/জানুয়ারি ১৭, ২০২৪)