রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের মেলান্দহে মাদকবিরোধী অভিযানে ৪৪ বোতল বিদেশি মদ ও ১ কেজি গাঁজাসহ দুজন মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

গ্রেপ্তার ওই দুই মাদক কারবারি হলেন, মেলান্দহের গোবিন্দপুর নাংলা গ্রামের আবদুল হালিমের ছেলে ফাহিম হাসান লাদেন (২৪) ও একই উপজেলার কাজাই কাটা গ্রামের মো. নুর ইসলাম (৫৬)।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে ওই দুই মাদক কারবারিকে আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে বুধবার (১৭ জানুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত চালিত অভিযানে মদ ও গাঁজাসহ ওই দুই কারবারিকে গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক একেএম দিদারুল আলম জানান, গোপনে সংবাদ পেয়ে আমার সার্বিক তত্ত্বাবধানে এবং পরিদর্শক জনাব মো. তারেক মাহমুদের নেতৃতে গঠিত রেইডিং টিম মেলান্দহ উপজেলার মেলান্দহ পৌরসভার হাইস্কুল রোডে Chillox রেস্টুরেন্টে এক অভিযান পরিচালিত হয়। এ সময় রেস্টুরেন্টের ভেতর থেকে ৪৪ (চুয়াল্লিশ) বোতল ভারতীয় বিলাতী মদসহ ওই এলাকার কুখ্যাত মাদক কারবারি ফাহিম হাসানকে গ্রেফতার করা হয়। এছাড়া অপর একটি অভিযানে একই উপজেলার কাজাই কাটা গ্রামের মো. নুর ইসলামের বসতঘরে তল্লাশি করে ১ (এক) কেজি গাঁজাসহ তাকে হাতেনাতে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, এ ঘটনায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তারেক মাহমুদ ও উপপরিদর্শক মো. মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মেলান্দহ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে পৃথক ২টি নিয়মিত মামলা দায়ের করেন। গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। জেলাজুড়ে মাদক বিরোধী এ অভিযান অব্যাহত থাকবেও বলে তিনি জানান।

(আরআর/এসপি/জানুয়ারি ১৮, ২০২৪)