উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা-২০২৪ এর উদ্বোধন করা হয়েছে।

আজ শুক্রবার চাঁদপুর জেলায় উদ্যমী নারী ক্ষুদ্র ও কুটির শিল্প মেলা-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কামরুল হাসান, চাঁদপুর জেলার পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, বিপিএম, পিপিএম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত সহ সংশ্লিষ্ট অংশীজন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনিরা আক্তার। শুভেচ্ছা বক্তব্য রাখেন উইমেন চেম্বারের সহ সভাপতি নাসরিন আক্তার।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় বেকার ও উদ্যমী নারীদের কর্মমুখী করে তোলার ধারাবাহিকতায় ক্ষুদ্র উদ্যোক্তাদের স্বাবলম্বী হিসেবে গড়ে তোলা ও তাদের তৈরি পণ্যের প্রচারের জন্য এ মেলার আয়োজন করা হয়েছে। উদ্যোক্তাদের নতুন শিল্পদ্যোগ সম্প্রসারণ ও উন্নয়ন করা এবং প্রতিযোগিতায় টিকে থাকার ক্ষেত্রে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদানের আশ্বাস দেয়া হয়। চাঁদপুর কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এবারের মেলায় থাকছে স্থানীয় নারী উদ্যোক্তাদের ৪০টি স্টল।

(ইউএইচ/এসপি/জানুয়ারি ১৯, ২০২৪)