মোঃ শাজনুস শরীফ, বরগুনা : বরগুনায় আলোচিত খুন করে আলামত গোপনসহ দুষ্কর্মের সহায়তার অভিযোগের মামলার ৩ নম্বর আসামী বামনা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ৪ নম্বর ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নিবন্ধিতহীন সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের চেয়ারম্যান মিজানুর রহমান মিজানকে গ্রেফতারের পর আদালতে সোপর্দ করে রিমান্ডের আবেদন করা হয়েছে। রিমান্ড আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তুষার কুমার মন্ডল।

শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে (শনিবার রাতের প্রথম প্রহরে) রাজধানীর যাত্রাবাড়ীর বিবিরবাগিচা এলাকা থেকে র‍্যাব-২ এর সদস্যরা তাকে গ্রেফতার করেছে।পরে শনিবার বিকেলে বামনা থানা পুলিশের কাছে গ্রেফতারকৃত আসামি মিজানুর রহমান মিজানকে হস্তান্তর করে র‍্যাব।

শনিবার (২০ জানুয়ারী) রাতে আসামী মিজানুর রহমান মিজানের গ্রেফতারের খবরে বামনা থানার সামনে মানুষজন জড়ো হওয়ায় বামনা থানায় না নিয়ে নিরাপত্তার তাগিদে শনিবার ভোররাতে বরগুনা সদর থানায় নিয়ে আসা হয় আসামী মিজানকে।

পরে রবিবার দুপুরে মিজানকে আদালতে সোপর্দ করা করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেন বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তুষার কুমার মন্ডল। আদালত রিমান্ডের আবেদনটি গ্রহন করে আগামীকাল ২২ (জানুয়ারী) শুনানির তারিখ ধার্য্য করে আসামি মিজানুর রহমান মিজানকে জেল হাজতে পাঠিয়ে দেওয়ার নির্দেশ প্রদান করে।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তুষার কুমার মন্ডল গণমাধ্যমকে বলেন, আসামীকে আদালতে সোপর্দ করা হয়েছে এবং ৫দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে তবে শুনানি করা হয়নি।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারী রাতে বরগুনার বামনা উপজেলার ডৌয়াতলা বাজার সংলগ্ন সুন্দরবন হসপিটাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার নামের একটি নিবন্ধিতহীন ক্লিনিকের অপারেশন থিয়েটারের টেবিলে সিজারিয়ান অপারেশনের সময় এক প্রসূতি নারী ও শিশুর মৃত্যু হলে আবার শিশুটিকে পেটের ভিতরে রেখে সেলাই করে দিয়ে উন্নত চিকিৎসার জন্য বরিশাল পাঠানোর অভিযোগ এনে বামনা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক, ডৌয়াতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং ওই ক্লিনিকের চেয়ারম্যান মিজানুর রহমান মিজানকে ৩নং আসামী করে মোট আট জনের বিরুদ্ধে গত ১৬ জানুয়ারী রাতে বামনা থানায় মামলা দায়ের করে মৃত্যু প্রসূতি নারীর বাবা উত্তর গুদিঘাটা গ্রামের ছগীর হাওলাদার।

(এসএস/এসপি/জানুয়ারি ২১, ২০২৪)