স্বপন কুমার কুন্ডু, ঈশ্বরদী : অস্বাভাবিকভাবে তাপমাত্রা কমে যাওয়ায় ঈশ্বরদীর মাধ্যমিক স্কুল, মাদরাসা ও প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। রবিবার (২১ জানুয়ারি) রাতে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবির কুমার দাস এক বিজ্ঞপ্তিতে আজ সোমবার (২২ জানুয়ারী) সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দেন।

ঈশ্বরদী আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র সোমবার (২২ জানুয়ারি) সকালে সর্বনিম্ন ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে। চলতি শীত মৌসুমে এটিই ঈশ্বরদীর সর্বনিম্ন তাপমাত্রা।

আবহাওয়া অফিসের সহকারী পর্যবেক্ষক কর্মকর্তা নাজমুল হক রঞ্জন এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২১ জানুয়ারি সকালে ঈশ্বরদীতে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল। একদিনের ব্যবধানে তাপমাত্রা কমে সোমবার ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস হয়েছে। মৃদু শৈত্যপ্রবাহ বইছে। এ সপ্তাহে শীতের প্রকোপ আরও বাড়তে পারে বলে তিনি জানিয়েছেন।

এরইমধ্যে উত্তরের হিমেল বাতাস ও কনকনে শীতে ঈশ্বরদীর জনজীবন বিপর্যস্ত । সকালে চারদিক কুয়াশাচ্ছন্ন। সীমাহীন দুর্ভোগের শিকার হয়ে সড়কের দুই পাশে পথচারী, রিকশাচালক ও দুস্থদের খড়কুটো জ্বালিয়ে আগুন পোহাতে দেখা গেছে।

(এসকেকে/এএস/জানুয়ারি ২২, ২০২৪)