ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ ওঠেছে। উপজেলার সলিমপুর ইউনিয়নের কাঁঠালবাড়ি সরদার পাড়া থেকে সিলিমপুর বাজার অভিমুখে ৬৭০ মিটার পাঁকা রাস্তা নির্মাণ কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ করেছে এলাকাবাসী। মঙ্গলবার (২৩ জানুয়ারি) সরজমিনে দেখা যায়, রাস্তাটিতে খুবই নিম্নমানের ইটের খোয়া ব্যবহার করে নির্মাণ কাজ সম্পন্ন করা হচ্ছে। তড়িঘড়ি করে খোয়ার উপর পানি ছিটিয়ে রোলিং করা হচ্ছে। কাজ তদারকিতে ঠিকাদারি প্রতিষ্ঠান বা উপজেলা প্রকৌশল বিভাগের কাউকে দেখা যায়নি।

জানা গেছে, গতমাসে টেন্ডারে ৬৬ লাখ টাকা ব্যয়ে ৬৭০ মিটার এ রাস্তাাটির নির্মাণ কাজ পায় পাবনার সাঁথিয়ার ঠিকাদারী প্রতিষ্ঠান ফাতেমা কনস্ট্রাকশন। কাজটি তাদের প্রতিনিধি জনৈক সৈকত হাসান দেখাশোনা করছেন বলে জানা যায়। এ বিষয়ে সৈকত হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

নাম প্রকাশ না করে উপজেলার সহকারী প্রকৌশলী পরিচয়ে কাজ পরিদর্শনের দায়িত্বে থাকা জনৈক ব্যাক্তি বলেন, অল্প বাজেটের রাস্তা, ভাল খোয়া দেওয়া সম্ভব না।

উপজেলা প্রকৌশলী এনামুল কবির জানান, কাজে অনিয়মের কোন সুযোগ নেই। যে ব্যক্তিই এ ধরনের বক্তব্য দিয়ে থাকুক তিনি আমাদের অফিসের কেউ না। ঠিকাদারি প্রতিষ্ঠানের শ্রমিক হতে পারে। রাস্তার কাজ পরীা করে রিপোর্ট পাবনায় পাঠানো হয়েছে। টেস্টের ফলাফল আসলে যদি কোন অনিয়ম হয়, তাহলে ব্যবস্থা নেওয়া হবে। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে আবারও সরেজমিনে কাজ পরিদর্শন করা হবে।

(এসকেকে/এএস/জানুয়ারি ২৩, ২০২৪)