মিশুক আহমেদ জয়, কুষ্টিয়া : চাল ও ধানের বাজারে সিন্ডিকেট ও অনিয়ম রুখতে জেলা প্রশাসকের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়েছে দেশের অন্যতম বৃহত্তম চাল মোকাম খাজানগরে। 

আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে আইলচারা এলাকার গোল্ডেন রাইস মিলের গোডাউনে ধান ও চালের মজুদ খতিয়ে দেখার মাধ্যমে অভিযান শুরু হয়। সেখানে বস্তায় ওজনে কম দেওয়ার কারনে জরিমানা করা হয় ৫০ হাজার টাকা। পরে বাংলাদেশ চালকল মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি আব্দুর রশিদের মালিকানাধীন প্রতিষ্ঠান রশিদ এগ্রোফুড পরিদর্শন করেন টিমের সদস্যরা। তবে এই প্রতিষ্ঠানে কোন অনিয়ম পাইনি টিম। সর্বশেষ দুপুর ২টার দিকে বড় চালকল আব্দুল খালেক এগ্রোফুডে অভিযান পরিচালনা করেন টিমের সদস্যরা। প্রথম দিনে তিনটি মিলে অভিযান পরিচালনা করা হয় বলে জানান জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজা।

তিনি বলেন, অভিযান অব্যাহত থাকবে, দর আপাতত নির্ধারন করে দেওয়া হয়েছে। দরের বাইরে কেউ চাল বিক্রি করলে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া ওজনে কম দেওয়া, অবৈধ চাল ও ধানের মজুদ প্রতিনিয়িত খতিয়ে দেখা হবে। কোন অনিয়ম পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যে ধান ও চালের বাজার কমতে শুরু করেছে বলে জানান তিনি।

(এমজে/এসপি/জানুয়ারি ২৩, ২০২৪)