আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা সদরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ ভেগাই হালদার পাবলিক একাডেমী’র (বিএইচপি একাডেমী) ১০৫তম প্রতিষ্ঠা বার্ষিকী এবং দুই দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

১০৫তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বার্ষিক ক্রিড়ানুষ্ঠান উপলক্ষে শুক্রবার সকালে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ লিটনের নেতৃত্বে শিক্ষক-কর্মচারী-শিক্ষার্থীরা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মহাত্মা ভেগাই হালদার এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সালেহ মো. লিটন ভেগাই মঞ্চে উদ্বোধনী বক্তব্য শেষে পায়রা উড়িয়ে ৯০টি ইভেন্টে দুই শতাধিক শিক্ষার্থীর অংশ গ্রহনে দুই দিনব্যাপি বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি সুনীল কুমার বাড়ৈ, স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফেজ মাওলানা ফজলুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সরকারী শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের সাবেক উপাধ্যক্ষ এসএম হেমায়েত উদ্দিন, বাশাইল শহীদ সুকান্ত আবদুল্লাহ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রনজিত বাড়ৈ খোকন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিত্যানন্দ মজুমদার, ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, রফিকুল ইসলাম তালুকদার, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক সরদার, আগৈলঝাড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও উপজেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক সরদার হারুন রানা, বিদ্যালয় প্রতিষ্ঠাতা ভেগাই হালদারের নাতি আবনী হালদার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, সদস্য বাকাল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম পাইক, সদস্য অনিল হালদার, ছাত্রলীগের সভাপতি জাকির পাইক, সাবেক শিক্ষার্থী ফয়জুল সেরনিয়াবাতসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ।

(টিবি/এএস/জানুয়ারি ২৬, ২০২৪)