রঘুনাথ খাঁ, সাতক্ষীরা :  এক বুদ্ধিপ্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণ করা হয়েছে। মঙ্গলবার রাত সাতটার দিকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মথুরেশপুর ইউনিয়নের একটি গ্রামে এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় ওই কিশোরীকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন কালিগঞ্জ থানার মথুরেশপুর ইউনিয়নের এক বুদ্ধি প্রতিবন্ধি কিশোরীর (১৭) মা জানান, তার স্বামী স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। মঙ্গলবার সন্ধ্যায় দিকে নানীর সঙ্গে পার্শ্ববর্তী টিউবওয়েলে পানি আনতে যায় তার মেয়ে। নানী বাড়ি এলেও মেয়ে ফেরেনি। রাত সাতটার দিকে ওই টিউবওয়েলের পাশে তার মেয়েকে কান্নাকাটি করতে দেখে তাকে বাড়িতে এনে জানতে পারেন যে প্রতিবেশী গরু ও ছাগল বিক্রেতা নিজামউদ্দিন কারিকরের ছেলে সজীব হোসেন (১৯) তাকে কলের পাশ থেকে ডেকে নিয়ে পার্শ্ববর্তী মাধ্যমিক বিদ্যালয়ের ভিতরে নিয়ে যেয়ে ধর্ষণ করেছে। বিষয়টি কাউকে না বলার জন্য মেয়েকে হুমকি দেয় সজীব। পরে সে বাড়ি ছেড়ে পালিয়ে যায়। পরবর্তীতে মেয়েকে থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশের পরামর্শ অনুযায়ি রাত ৯টা ১০ মিনিটে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। তবে বিষয়টি থানা পুলিশ না করার জন্য তার স্বামীকে হুমকি ধামকি দেওয়া হচ্ছে মর্মে অভিযোগ করেন তিনি। বাধ্য হয়ে স্বামীকে মোবাইল ফোন বন্ধ রাখতে হয়েছে।

এ ব্যপারে সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ সোমা রানী দাস জানান, ওই বুদ্ধিপ্রতিবন্ধি মেয়েকে মঙ্গলবার রাত ৯টা ২৫ মিনিটে হাসপাতালের লেবার ওয়ার্ডের ২ নং শয্যায় ভর্তি করা হয়েছে। ধর্ষণের সত্যতা মিলেছে।

এ ব্যাপারে জানতে চাইলে ধর্ষণের অভিযোগ ওঠা সজীব হোসেনের বাবা নিজামউদ্দিন কারিকর জানান, তার ছেলে অপরাধ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক।

কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক প্রদীপ কুমার সানা জানান, মঙ্গলবার মঙ্গলবারই বুদ্ধিপ্রতিবন্দি মেয়েটির বাবার সঙ্গে থানায় এসেছিল। ধর্ষণের কথা শুনে তাকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেওয়া হয়। বুধবার বিকেল সাড়ে চারটা পর্যন্ত এ ঘটনায় থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

(আরকে/এসপি/জানুয়ারি ৩১, ২০২৪)