রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্বদ্যিালয়ে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে এক ছাত্রলীগ নেতা আহত হয়েছেন। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জুবেরি মাঠে এ ঘটনা ঘটে। আহত আব্দুল্লাহ আল মামুন শিমুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পদক এবং বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

রাবি ছাত্রলীগের সহ-সভাপতি সরকার ফারহানা আকতার জানান, দুপুর সাড়ে ১২টার দিকে শিমুল বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী কাজলা এলাকা থেকে জুবেরি মাঠ দিয়ে ক্যাম্পসে ফিরছিলেন। এসময় কয়েকজন দুর্বৃত্ত অতর্কিতভাবে তাকে ঘিরে ফেলে এবং এলোপাতাড়ি মারধর করে তারা।

দুর্বৃত্তরা শিমুলের ডান পায়ের হাটুর নিচে ধারালো ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়। অবস্থা গুরুতর হওয়ায় পরে শিমুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সরকার ফারহানা আকতার জানান, মঙ্গলবার রাবি ছাত্রলীগের সহ-সভাপতি তন্ময়ানন্দ অভির সঙ্গে ব্যক্তিগত দ্বন্দ্বের জের ধরে শিমুলের কথা কাটাকাটি হয়েছে। এ কারণে তাকে মারধর করা হতে পারে। এছাড়াও কয়েকদিন আগে শিমুল বিশ্ববিদ্যালয়ের মুন্নুজান হলের এক সন্দেহভাজন ছাত্র শিবিরের এক নারী কর্মীকে পুলিশে সোপর্দ করার ঘটনায় সম্পৃক্ত ছিলেন। এজন্যও তাকে মারধর করা হতে পারে।

এ ব্যাপারে রাবি ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা বলেন, আমি বিষয়টি শুনেছি। তবে কে বা কারা হামলা চালিয়েছে তা জানা যায়নি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন বলেন, নির্জন এলাকা হওয়ায় দুর্বৃত্তরা এ ধরনের ঘটনা ঘটিয়েছে। কে বা কারা এ হামলা চালিয়েছে তা এখনো জানা যায় নি। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে বলে তিনি জানান।

(ওএস/এএস/নভেম্বর ১২, ২০১৪)