মোঃ শাজনুস শরীফ, বরগুনা : বরগুনার বাণিজ্য মেলার প্রবেশ টিকিটের নামে অবৈধ লটারি বিক্রি করায় বাপ্পি নামের এক লটারি বিক্রেতাকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি দুপুরে বরগুনা জেলার তালতলী উপজেলার বাজার সড়ক থেকে প্রবেশ টিকেটের নামে অবৈধ লটারি বিক্রি করায় মাগুরা সদর উপজেলার রফিক শেখ এর পুত্র বিক্রেতা বাপ্পি শেখ'কে এ জরিমানা করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, বরগুনা জেলা শহরের বিসিক শিল্পনগরীতে চেম্বার অব কমার্সের উদ্যোগে চলছে শিল্প ও বাণিজ্য মেলা। মেলায় দর্শনার্থীদের প্রবেশের জন্য ২০ টাকা মূল্যের টিকিট গেটে বিক্রির পাশাপাশি জেলার বিভিন্ন উপজেলায়, ইউনিয়নে, গ্রামে-গঞ্জে ঘুরে ঘুরে বিক্রি করা হচ্ছে।

এসব প্রবেশ টিকিটের নামে ২০ টাকা মূল্যের অবৈধ লটারিতে দেওয়া হয় লোভনীয় অফার আর এই আকর্ষণীয় পুরস্কারের লোভে প্রবেশ টিকিট কিনছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ, এমনকি টিফিনের সময় না খেয়ে স্কুল শিক্ষার্থীরাও সেই টাকায় কিনছে প্রবেশ টিকিটের নামে এসব অবৈধ লটারির টিকিট।এসব লোভনীয় অফারে প্রতিদিন থাকছে বিভিন্ন কোম্পানির একাধিক মোটরসাইকেল, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজসহ বিভিন্ন লোভনীয় পুরস্কার।

অবৈধ লটারি বা জুয়া বন্ধে জেলা প্রশাসনের নির্দেশে, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) অমিত দত্ত এর নেতৃত্বে বরগুনার তালতলীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রবেশ টিকিটের নামে অবৈধ লটারি বিক্রির দায়ে ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনা (ভূমি) অমিত দত্ত বলেন, প্রথম পর্যায়ে ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করে দেওয়া হয়েছে। ভবিষ্যতে তাদের টিকিট বিক্রি করতে দেখলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।

(এসএস/এএস/ফেব্রুয়ারি ০১, ২০২৪)