রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : কক্সবাজার থেকে ট্রাকের ইঞ্জিনের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩৪ হাজার ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়িকে আটক করেছে র‌্যাব। বৃহষ্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে সাতক্ষীরার দেবহাটা উপজেলার দক্ষিণ জেলেপাড়া ইটের সোলিং রাস্তার উপর থেকে এসব আটক করা হয়।

আটককৃতরা হলেন, চট্টগ্রাম জেলার হালিশহর থানাধীন উত্তর হালিশহর গ্রামের আবু বক্কর ছিদ্দিকের ছেলে মোহাম্মদ হোসেন (৪৫) ও কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন উত্তর নোয়াপাড়া গ্রামের জাফর আলীর ছেলে মজিব উল্লাহ (৩৫)।

র‌্যাব-৬ সাতক্ষীরা শাখার অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হক শুক্রবার দুপুর সাাড়ে ১২টায় সাতক্ষীরা শহরতলীর মিলবাজারে তাদের অফিসে এক প্রেস ব্রিফিং এ জানান, কক্সবাজার থেকে বিপুল পরিমান ইয়াবা সাতক্ষীরার শ্যামনগর ও দেবহাটায় এনে বিক্রি করা হবে এমন খবর পেয়ে বৃহষ্পতিবার সন্ধ্যার পর র‌্যাব সদস্যরা দেবহাটার পারুলিয়া বাসস্ট্যান্ড এলাকায় অবস্থান নেয়। এ সময় শ্যামনগরের দিক থেকে আসা একটি ট্রাককে-চট্টগ্রাম মেট্রো-ট-১১-০৯৭৫ ধাওয়া করেন। ট্রাকটি আশাশুনির বদরতলার দিকে দ্রুত বেগে চলে যাওয়ার সময় ধাওয়া করে বৃহষ্পতিবার দিবাগত রাত দেড়টার দিকে পারুলিয়া দক্ষিণ জেলেপাড়া ইটের রাস্তার সোলিং এর মুখে আটক করা হয়। এ সময় ট্রাক মাদক ব্যবসার আড়ালে দুই ট্রাক চালক মোহাম্মদ হোসেন ও মজিবউল্লাহকে আটক করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে রাত আড়াইটার দিকে ট্রাকের ইঞ্জিনের মধ্যে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা ৩৪ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। এসময় ট্রাকসহ তাদের কাছে থাকা দুটি মোবাইল সেট ও নগদ ২৮ হাজার ৯১২ টাকা জব্দ করা হয়। আটককৃত ইয়াবার দাম এক কোটি এক লাখ ৫০ হাজার টাকা।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহামুদুর রহমান জানান, এ ব্যাপারে র‌্যাব এর পক্ষ থেকে দুইজন মাদক পাচারকারির নাম উল্লেখ করে শুক্রবার থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।

(আরকে/এএস/ফেব্রুয়ারি ০২, ২০২৪)