আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলার হোসনাবাদ নিজাম উদ্দিন ডিগ্রি কলেজের ক্লার্কের বিরুদ্ধে দ্বাদশ শ্রেনীর এক ছাত্রীকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনার পর থেকে অভিযুক্ত ক্লার্কের ভয়ে গত ১৫ দিন থেকে কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছেন ওই ছাত্রী।

এ ঘটনায় অধ্যক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করেও বিচার মেলেনি। অপরদিকে বিষয়টি ধামাচাঁপা দেওয়ার জন্য স্থানীয় একটি প্রভাবশালী মহল মরিয়া হয়ে উঠছে।

আজ শনিবার দুপুরে ভুক্তভোগী ওই কলেজ ছাত্রী অভিযোগ করেন, স্থানীয় এক যুবকের কাছ থেকে এক মাস পূর্বে চার হাজার টাকায় তিনি একটি পুরাতন এ্যান্ড্রয়েট মোবাইল ক্রয় করেন। কয়েকদিন আগে মোবাইল নিয়ে কলেজে যাওয়া হয়। কিন্তু কলেজে মোবাইল ব্যবহার নিষেধ থাকায় মোবাইলটি কলেজের ক্লার্ক জুয়েলের কাছে গচ্ছিত রাখা হয়েছিলো। পরবর্তীতে ওই মোবাইল চোরাই দাবি করে ক্লার্ক জুয়েল ওই ছাত্রীকে ফাঁসানোর চেষ্টা করে। একপর্যায়ে ছাত্রীকে কুপ্রস্তাব দেয় ক্লার্ক জুয়েল। পরে বিষয়টি কলেজ অধ্যক্ষর কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়।

অভিযোগ করে ওই ছাত্রী আরও বলেন, লিখিত অভিযোগ দেওয়ার পর জুয়েল তার লোকজন নিয়ে তাদের (ছাত্রীর) বাড়িতে এসে অভিযোগ উত্তোলনের জন্য বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করে। ক্লার্ক জুয়েলের ভয়ে গত ১৫ দিন যাবত তাই কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছেন ওই ছাত্রী।

অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ক্লার্ক জুয়েল বলেন, মোবাইল চুরির বিষয়টি ধামাচাপা দিতে আমার বিরুদ্ধে মিথ্যে অভিযোগ দায়ের করা হয়েছে।

কলেজ অধ্যক্ষ স্বপন কুমার বলেন, এবিষয়ে কলেজ গভর্নিং বডির জরুরি সভার আয়োজন করা হয়েছে। সভার পর এবিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ০৩, ২০২৪)