আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের হিজলা উপজেলার মেঘনা নদীতে রবিবার ভোরে সরকারি চাল ভর্তি একটি কার্গোতে ডাকাতির অভিযোগ করেছেন কার্গোর সুকানি। তবে এ অভিযোগের বিষয়ে সন্দেহ রয়েছে দাবি করে পুরো ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

কার্গোর সুকানি কামাল হোসেন অভিযোগ করেন, গত রবিবার খুলনার মানিকতলা থেকে এমভি তুষার খান নামের কার্গোতে ছয়শ’ মেট্রিক টন চাল নিয়ে হিজলার গোডাউনে খালাস করার উদ্দেশ্যে রওনা দেন। ৪ ফেব্রুয়ারি ভোরে মেঘনা নদীর তীরে হিজলা উপজেলার বাউশিয়া গ্রামের বোম্বাই শহর নামক এলাকায় কার্গোটি নোঙ্গর করা হয়।

তিনি আরও জানান, ফজরের আযানের সময় ধারালো অস্ত্র নিয়ে ১০/১৫ জনের একটি দল কার্গোতে উঠে অস্ত্রের মুখে কার্গোয় থাকা নয়জনকে জিম্মি করে নগদ ৩৭ হাজার সাতশ’ টাকা, চারটি মোবাইল সেটসহ তাদের জামা-কাপড় লুট করে নিয়ে যায়। বিষয়টি থানা পুলিশকে জানানোর পর তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

হিজলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জুবাইর আহমেদ বলেন, প্রাথমিক তদন্তে বিষয়টি ডাকাতি নয় বলে ধারনা করা হচ্ছে। তিনি আরও বলেন, কার্গোটি আসার সময় হয়তো কোনো জেলেদের জাল কার্গোর ইঞ্জিনের পাখায় বেঁধে কেটে গেছে। তাই ক্ষতিগ্রস্ত জেলেরা এসে ক্ষতিপূরণ দাবি করেছে। এনিয়ে হয়তো তাদের মধ্যে ঝামেলা হয়েছে। তাই বিষয়টি ডাকাতি হিসেবে প্রচার করা হচ্ছে। কারণ ডাকাতির উদ্দেশ্য থাকলে সরকারি মালামালের ক্ষতি হতো। তারপরেও পুরো বিষয়টি তদন্তাধীন রয়েছে বলেও তিনি (ওসি) উল্লেখ করেন।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ০৪, ২০২৪)