ঈশ্বরদী প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান। গত ২০ জানুয়ারি পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস মৃত্যুবরণ করায় পদটি শুন্য হয়। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম খান চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহন করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় সোমবার (৫ ফেব্রুয়ারী) প্রেরীত পত্রে মৃত্যুজনিত কারণে চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করে। পরিষদের ১৫ (৩) ধারা অনুযায়ী আরেক পত্রে নতুন চেয়ারম্যান দায়িত্ব গ্রহন না করা পর্যন্ত প্যানেল চেয়ারম্যান-১ আবদুস সালাম খানকে চেয়ারম্যানের সার্বিক দায়িত্বসহ আর্থিক ক্ষমতা প্রদান করা হয়।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাশ চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহনের বিষয়টি নিশ্চিত করে বলেন, গত ২০ জানুয়ারি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাসের মৃত্যু হলে পদটি শুণ্য হয়। পরিষদের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৫ ফেব্রুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপজেলা-১ শাখার সিনিয়র সহকারি সচিব পূরবী গোলদার স্বারিত পত্রে তাকে দায়িত্ব ও আর্থিক ক্ষমতা প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।

পরিষদের দায়িত্বপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুস সালাম খান সদ্য প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাসের আত্মার মাগফেরাত কামনা করে বলেন, আমার ওপর যে দায়িত্ব অর্পিত হয়েছে সততা ও নিষ্ঠার সাথে পালনের চেষ্টা করবো।

(এসকেকে/এসপি/ফেব্রুয়ারি ০৬, ২০২৪)