আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কাছ থেকে দেখতে বরিশালের নির্বাচনী জনসভাস্থলে যাওয়া শারীরিক প্রতিবন্ধী যুবক রাকিব হাওলাদারকে নতুন একটি ট্রাইসাইকেল ও ১০ হাজার টাকার আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

সরকারিভাবে সোমবার দিবাগত রাতে তাকে এ সহায়তার জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে। ওইদিন বিকেলে জেলা প্রশাসক শহিদুল ইসলাম তার (রাকিব) হাতে সরকারি এ সহায়তা তুলে দিয়েছেন।

তথ্যের সত্যতা নিশ্চিত করে মঙ্গলবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেখার জন্য গত ডিসেম্বর মাসে বরিশালের নির্বাচনী জনসভায় হুইল চেয়ারে করে গিয়েছিলেন রাকিব। বিষয়টি আমাদের দৃষ্টিগোচর হয়েছে। যার ধারাবাহিকতায় তাকে সহায়তা করা হলো।

জেলা প্রশাসক শহিদুল ইসলাম বলেন, শারীরিক প্রতিবন্ধী রাকিবের হুইল চেয়ারটি জরাজীর্ণ ছিল। সেটি নিয়েই তিনি প্রধানমন্ত্রীকে দেখার জন্য জনসভায় উপস্থিত হয়েছিলেন। প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের জন্য সুরক্ষামূলক কাজ করছেন। সেই ধারাবাহিকতায় সরকারিভাবে রাকিবকে একটি ট্রাইসাইকেল দেওয়া হয়েছে। তাছাড়া তার জীবিকার সমস্যার বিষয়টি জানতে পেরে জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ১০ হাজার টাকা সহায়তা করা হয়েছে।

(টিবি/এসপি/ফেব্রুয়ারি ০৬, ২০২৪)