শৈলকুপা প্রতিনিধি : ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় ঘটে যাওয়া বড় দুটি ঘটনায় জড়িত অপরাধীদের গ্রেফতার করতে অসাধারণ ভুমিকা রেখে প্রশংসায় ভাসছেন এস আই মনিরুজ্জামান হাজরা। আসামীদের গ্রেফতার করে জনসাধারনের কাছে প্রশংসিত তিনি। সপ্তাহ না পেরতেই ধর্ষণ মামলার ২ আসামী ও হত্যা মামলার ২ আসামীকে গ্রেফতার করেন তিনি। এ চার জনকে আসামী করেই মুলত মামলা দুটি রুজু হয়।

জানা যায়, বুধবার রাতে শৈলকুপা উপজেলার রয়েড়া গ্রামের খালপাড়ায় বাড়িতে কেউ না থাকার সুযোগে ওই গ্রামের রিয়াজুল ইসলাম দরজা ভেঙ্গে এক নারীর ঘরে প্রবেশ করে। রিয়াজুলের সাথে থাকা মানি নামের আরেক যুবক নির্যাতিতার ১৩ মাস বয়সী মেয়েকে নিয়ে বাইরে চলে যায়। পরে রিয়াজুল তাকে ধর্ষণ করে । পরিবারের লোকজনকে বিষয়টি জানালে রাত ২ টার দিকে ওই নারীকে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়। ঐ ঘটনার প্রেক্ষীতে অভিযান চালিয়ে ধর্ষক রিয়াজুল ও সহযোগি মানিকে গ্রেফতার করে এসআই মনিরুজ্জামান হাজরা।

অন্যদিকে, নিত্যানন্দনপুর ইউনিয়নের কাকুড়াডাঙ্গা গ্রামের গ্যানো মোল্লার ছেলে নিহত লাল্টু মোল্লা বড় ভাবি রিভাকে পরকীয়ার জের ধরে বাড়ি থেকে পালিয়ে বিয়ে করে। এ ঘটনায় পরিবারের মাঝে বিরোধ শুরু হয়। নিহত লাল্টু দীর্ঘদিন আত্মগোপন থেকে সম্প্রতি বাড়িতে ফিরে আসে। ১লা ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুরে মিম আসাদ ও মিরাজ নামের আপন দুই ভাই তার চাচা লাল্টুকে পার্শ্ববর্তী কাকুড়াডাঙ্গা বিলের মাঠে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় শনিবার দুপুরে কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার বিলজানি বাজার থেকে অভিযান চালিয়ে মিরাজ নামের একজনকে গ্রেফতার করে র‌্যাব পুলিশের যৌথ বাহিনী।

গ্রেফতারকৃত মিরাজ উপজেলার নিত্যানন্দপুরের ইটালী প্রবাসী লকাই মোল্যার ছেলে।

পরে মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালান এসআই মনিরুজ্জামান হাজরা। এসময় হত্যা মামলার ১ নম্বর আসামী আরেক ভাই মিম আসাদকে গ্রেফতার করে আদালতে প্রেরন করেন। ১ সপ্তাহের মধ্যে সফল ২টি অভিযানের ঘটনায় থানা পুলিশসহ এলাকাবাসীর কাছে প্রশংসীত হয়েছেন চৌকশ পুলিশ কর্মকর্তা এসআই মনিরুজ্জামান হাজরা।

এছাড়াও থানায় যোগদানের পর থেকে তিনি মাদক মামলার আসামী ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতারসহ বেশ কয়েকটি সফল অভিযান করেছেন। এমন কর্মকান্ড অব্যাহত থাকলে পুলিশের প্রতি মানুষের আস্থা বাড়বে বলে সচেতন মহলের দাবী।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম চৌধুরী বলেন, অপরাধ করে কেউ পার পাবে না। সপ্তাহ পেরনোর আগেই শৈলকুপায় ঘটে যাওয়া বড় দুটি ঘটনায় সকল আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। মামলা দুটির তদন্ত কর্মকর্তা ছিলেন এসআই মনিরুজ্জামান হাজরা।

(এসআই/এসপি/ফেব্রুয়ারি ০৬, ২০২৪)