মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : নোয়াখালীর সুবর্ণচর উপজেলার ৩ নং চরক্লাক ইউনিয়নের বাংলাবাজারে উপর দীর্ঘদিনের দোকান ভিটি নিয়ে বিরোধের জের ধরে জোর পূর্বক নারিকেল গাছ কাটার অভিযোগ পাওয়া গেছে। 

গত বুধবার ঘটনাটি ঘটে সুবর্ণচর উপজেলার ৩ নং চরক্লার্ক ইউনিয়নের বাংলা বাজারে।।

ভুক্তভোগী আব্দুল আহাদের পুত্র আব্দুল খালেক বলেন, ৫০ বছর আগে তার বাবা চরক্লার্কের সাবেক চেয়ারম্যার সাহাব উদ্দিনের বাবা কুদ্দুস মিয়ার কাছ থেকে ৪৬ ফিটের একটি দোকান বিটা দখল সূত্রে কিনে মালিক হন।

১৩/১৪ বছর আগে সাবেক চেয়ারম্যান সাহাব উদ্দিন দলীল ও প্রদান করেন কিন্তু বর্তমানে সাহাব উদ্দিনের জায়গায় একটি মার্কেট নির্মাণাধীনের কাজ চলমান অবস্থায় পাশেই খালেকদের জায়গায় রোপন করা ৪০ বছরের পূরোনো নারিকেল গাছটি জোর পূর্বক কেটে জায়গা দখলের চেষ্টা করে। পরে পুলিশে খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে এসে গাছ কাটা বন্ধ করে দেন।

সাবেক চেয়ারম্যান মোঃ সাহাব উদ্দিন বলেন, আব্দুল খালেক যা বলছে তা সম্পূর্ণ মিথ্যা। আমার বাবা দোকান বিটা বিক্রি করেছে মাত্র ২৬ ফিট কিন্তু অতিরিক্ত জায়গা আমাদের।

আমি নিজেই দলিল দিয়েছে সকল কাগজপত্র আমার কাছে আছে। আমার জায়গার উপর নারিকেল গাছটি আমি কাটার সময় তারা এসে বাধা দেন এবং পুলিশকে খবর দেন পুলিশ এসে আমিন দিয়ে পরিমাপের সিদ্ধান্ত দিয়েছে, যদি সে কাগজপত্রে জায়গা পান নিয়ে যাবে, না পেলে আমাদেরটা আমাদের থাকবে।

এতে ভুক্তভোগী আব্দুল আহাদের পুত্র আব্দুল খালেক প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে সঠিক বিচারের দাবি জানান।

এ বিষয়ে এস আই নুরুল আমিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঘটনাস্থলে আমি গিয়েছি তাদেরকে আমিন দিয়ে পরিমাপের সিদ্ধান্ত দিয়ে এসেছি।

(এস/এসপি/ফেব্রুয়ারি ০৮, ২০২৪)