রাজন্য রুহানি, জামালপুর : জামালপুর সদর উপজেলার তুলশীপুরে সমিতির টাকা লেনদেন নিয়ে কলেজছাত্র লিটনকে জবাই করে হত্যার পর দেহ আংশিক পুড়িয়ে ফেলার ঘটনায় ৭ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

কারাদণ্ড ছাড়াও দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড ও অতিরিক্ত ২বছরের কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে জামালপুর সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এহসানুল হক এ দণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, তুলশীপুর ইউনিয়নের রামদেববাড়ী গ্রামের মজিবর রহমান (পলাতক), মিজান, সোহেল, সুমন, লাভলু, হেলাল উদ্দিন ও মো. মিজান।

মামলার বাদী পক্ষের আইনজীবী নির্মল কান্তি ভদ্র জানান, রামদেববাড়ী গ্রামের আব্দুস সামাদের ছেলে কলেজছাত্র লিটন ২০১৬ সালের ১৩ জানুয়ারি রাতে চাচার বাড়িতে যাবার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। এরপর ১৪ জানুয়ারি বিকাল ৩টার দিকে গোপীনাথপুরে লিটনের মরদেহ পাওয়া যায়। এই ঘটনায় লিটনের বাবা আব্দুস সামাদ বাদী হয়ে জামালপুর সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

তিনি আরো জানান, স্থানীয় একটি সমিতির টাকা লেনদেন নিয়ে শত্রুতার জের ধরে লিটনকে জবাই করে হত্যার পর আংশিক পুড়িয়ে ফেলে আসামিরা। মামলায় বাদীসহ মোট ১৪ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত এ রায় দেন।

(আরআর/এসপি/ফেব্রুয়ারি ১৩, ২০২৪)