বিশেষ প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা উপজেলার পাট্টায় মালয়েশিয়া প্রবাসীর নির্মাণাধীন বসতঘর ভেঙে দিয়েছে দুর্বৃত্তরা। আজ বুধবার সকালে পাট্টা ইউনিয়নের পাট্টা বাজারস্ত নিজের জমিতে বসতবাড়ী নির্মাণ কাজ করছিলেন একই এলাকার মালয়েশিয়া প্রবাসী হামিদ শাহ এর পুত্র সজিব শাহ এর স্ত্রী মোছাঃ ইতি খাতুন।

ইতি খাতুন জানান, আমাদের কোনো জমি জায়গা নেই। আমাদের একটি কন‍্যা এবং একটি দৃষ্টি প্রতিবন্ধি পুত্র সন্তান রয়েছে। পুত্রের চিকিৎসার টাকা যোগার করার জন্য ভিটেমাটি বিক্রি করে আমার স্বামী মালয়েশিয়া চলে যান। বর্তমানে আমি দুই সন্তান নিয়ে আমাদের এলাকার ইউপি সদস্য অতুল মেম্বারের পাংশার বাসাতে ভাড়া থাকি। আমার স্বামীর কষ্টার্জিত টাকা দিয়ে এই চার শতাংশ জমি কিনেছি। সেখানে কোনো রকমের একটি টিনের ঘড় তৈরি করে ভাড়া বাসা ছেড়ে সন্তানদের নিয়ে এলাকায় চলে আসতে চাই। গতকাল থেকে মিস্ত্রি নিয়ে সেখানে ঘড় তৈরি শুরু করেছি। হঠাৎ করেই আজ সকালে ঘরের কাজ চলা অবস্থায়

পাশ্ববর্তী সুশান্ত মন্ডলের পুত্র, বিপ্লব মন্ডল এবং সুশান্ত মন্ডল সহ ১০/১২ জনের একটি দল লোহার শাবল এবং হামার নিয়ে এসে আমাকে এবং আমার স্বামীর নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে এবং হাতে থাকা লোহার শাবল এবং হামার দিয়ে আমার নির্মানাধীন ঘড় ভেঙ্গে গুড়িয়ে দিয়ে চলে যায়।

সজিব শাহ মালয়েশিয়া থাকায় তার স্ত্রী জানান, আমার স্বামীর সাথে পরামর্শ করে মামলা দায়ের করার প্রস্তুতি নিচ্ছি। বিদেশ প্রবাসী সজীব সাহা বলেন সুশান্ত ও তার ছেলে আমাদের প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছে।

এ বিষয়ে পাট্টা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রব মুনা বিশ্বাসের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে ফোনে পাওয়া যায়নি।

স্থানীয়রা বলছে, সজীব সাহা খুব কষ্ট করে ৪ শতাংশ জমি রেখেছে। পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ স্বপন কুমার মজুমদার বলেন তারা তো অভিযোগ করে নাই। অভিযোগ দিলে তদন্ত করে ব্যবস্থা নিব।

(একে/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০২৪)