রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরার শ্যামনগরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর অভিযানে ১০০ বোতল ফেনসিডিলসহ নির্মল গাইন (২৩) নামের এক যুবক আটক হয়েছে।

আজ বুধবার সকাল সাড়ে ছয়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি’র পরাণপুর ক্যাম্পের সদস্যরা ক্যাম্পসংলগ্ন শৈলখালী গ্রাম থেকে তাকে আটক করে। নির্মল গাইন উপজেলার কৈখালী ইউনিয়নের শৈলাখালী গ্রামের শম্ভুচরণ গাইনের ছেলে।

বিজিবি ও শ্যামনগর থানা পুলিশ সুত্র জানায়, সীমান্তবর্তী এলাকায় বসবাসের সুযোগে দীর্ঘদিন ধরে নির্মল মাদক চোরাচালানের সাথে জড়িত। আগের দিন মাদকের বড় একটি চালান প্রবেশের খবরে বুধবার সকালে নির্মলের বাড়িতে অভিযান চালায় বিজিবি। এসময় তার শোবার ঘর থেকে উক্ত ফেনসিডিল উদ্ধারের পর তাকে আটক করা হয়।

গোলাম মোর্তজা ও পরিতোষ কর্মকারসহ স্থানীয়রা জানায় প্রায় প্রতিদিন সীমান্ত এলাকা দিয়ে গরুর আড়ালে মাদকের চালান দেশের অভ্যন্তরে ঢুকছে। সীমান্তবর্তী কালিন্দি নদী ও সুন্দরবনকে ব্যবহার করে স্থানীয় মাদক কারবারীরা এসব চালান লেনদেনে জড়িত বলেও তাদের দাবি।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদ সত্যতা নিশ্চিত করে বলেন, ফেনসিডিল জব্দের ঘটনায় পরাণপুর ক্যাম্পের নায়েক সুবেদার শাহালম বাদি হয়ে মামলা করেছেন। দায়েরকৃত মাদকের মামলায় আসামীক গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

(আরকে/এসপি/ফেব্রুয়ারি ১৪, ২০২৪)