গাজীপুর প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে যখন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে তখনি দেশের গরিব মানুষের ভাগ্য পরিবর্তন হয়। তারা কাজ পায়, খাবারের দাম কম থাকে, দেশে দারিদ্র্য হ্রাস পায়। গরিব মানুষ খেয়েপড়ে বাঁচতে পারে। বৃহস্পতিবার বিকালে আন্তর্জাতিক শ্রমিক সংহতি দিবসে গাজীপুরের ভাওয়াল বদরে আলম সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে (মে দিবস) এক জনসভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তার আগে মন্ত্রিপরিষদের অনেক সদস্য সভাস্থলে উপস্থিত হন। স্থানীয় নেতাদের অনেকে সেখানে বক্তব্য রাখেন। বিপুল সংখ্যক মানুষের উপস্থিতির কারণে চান্দনা চৌরাস্তা থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সকল যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

সরকারি সূত্র জানায়, জনসভা চলাকালীন প্রধানমন্ত্রী সভাস্থলে এসে পৌঁছবেন। প্রধানমন্ত্রী প্রথমে গাজীপুর মহানগরে অবস্থিত বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট হেলিপ্যাডে অবতরণ করবেন। এরপর তিনি গাড়িতে করে জনসভাস্থলে যাবেন।

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে প্রধানমন্ত্রী জনসভায় উপস্থিত হবেন। প্রধানমন্ত্রীর আগমনকে সফল করতে গাজীপুরকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। স্থানীয় শ্রমিক, দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ জনসভাস্থলে প্রধানমন্ত্রী পৌঁছার পর বিপুল করতালি ও স্লোগান দিয়ে তাকে স্বাগত জানান।

সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশ ইতোমধ্যে জনসভাস্থল ঘিরে ফেলেছে। আইনশৃঙ্খলা ও প্রতিরক্ষা বাহিনীর ডগ স্কোয়াড সার্বক্ষণিক মাঠে প্রস্তুত রাখা হয়েছে। জনসভাস্থলকে ঘিরে আশপাশের এলাকায় নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা।

দলীয় সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব সাইফুজ্জামান শেখর নিয়মিতভাবে প্রধানমন্ত্রীর জনসভাস্থলের সার্বিক কর্মকাণ্ড মনিটরিং করছেন।

এদিকে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাজীপুর আগমন উপলক্ষে সারা জেলায় উৎসবের আমেজ চলছে। থানা, ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ে আওয়ামী লীগ ও অঙ্গ, সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এ জনসভাকে সফল করতে প্রচার-প্রচারণা চালিয়েছেন।

ঢাকা থেকে গাজীপুর পর্যন্ত মহাসড়কে অসংখ্য তোড়ণ নির্মাণ করা হয়েছে। রাস্তায় রাস্তায় রং-বেরংয়ের ব্যানার ফ্যাস্টুন শোভা পাচ্ছে।

প্রধানমন্ত্রীর আগমন ও সার্বিক বিষয়ে গাজীপুরের পুলিশ সুপার আব্দুল বাতেন পিপিএম বলেছেন, প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষে গাজীপুরকে ইতোমধ্যে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। সম্ভাব্য স্পর্শকাতর স্থানে নজরদারী বাড়ানো হয়েছে।


(ওএস/এটি/মে ০১, ২০১৪)