রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরের সবচেয়ে বড় বন্ধু সার্কেল হিসেবে পরিচিত এবং বন্ধুত্বের দৃষ্টান্ত স্থাপনকারি সামাজিক ক্লাব 'ফ্রেন্ডস ফর এভার।'

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে সাতটায় ফরিদপুর ময়েজউদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে ক্লাবটির উদ্যোগে এক প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করা হয়।

ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে এমন আয়োজন বলে জানান 'ফ্রেন্ডস ফর এভার' ক্লাবটি'র অন্যতম সদস্য রাজিবুল হাসান খান। উক্ত খেলায় 'ফ্রেন্ডস ফর এভার' বিশ্ব একাদশের নেতৃত্ব দেন মেজবাহ উদ্দিন আহমেদ এবং 'ফ্রেন্ডস ফর এভার' ফরিদপুর একাদশের নেতৃত্বে ছিলেন মো. সাজ্জাদ মিয়া। এ প্রীতি ম্যাচে বিশ্ব একাদশকে ৭১ রানে পরাজিত করে ফরিদপুর একাদশ।

ফরিদপুর একাদশের উইকেটরক্ষক ব্যাটার রাজিবুল হাসান খান (১০২* রান) একটি অনবদ্য অপরাজিত শতক হাঁকিয়ে ম্যান অব দ্যা ম্যাচের ট্রফি জিতে নেন। সীমিত ওভারের এই ক্রিকেট ম্যাচে ফরিদপুর একাদশ প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১৬ ওভারে ১৩২ রান করে বিশ্ব একাদশকে ১৩৩ রানের টার্গেটে ব্যাটিং এ পাঠায়। কিন্তু শুরু থেকেই ওইকেট হারাতে থাকে বিশ্ব একাদশ। শেষ পর্যন্ত ১২ ওভার ব্যাটিং করে মাত্র ৬১ রানে অল আউট হয় 'ফ্রেন্ডস ফর এভার' বিশ্ব একাদশ। ফরিদপুর একাদশের সবুজ ও নিয়াজ প্রত্যেকেই দুইটি করে উইকেট তুলে নিয়ে বিশ্ব একাদশের ব্যাটিং লাইনে ধ্বংস নামান। বিশ্ব একাদশের রাসেলের ২১ রান ছাড়া আর কেউ সুবিধা করতে পারেননি।

(আরআর/এএস/ফেব্রুয়ারি ২১, ২০২৪)