উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জে পারিবারিক কলহে নিজের ২ শিশু কন্যাকে বিষ খাইয়ে গর্ভধারিণী মা নিজেও বিষপান করার ঘটনা ঘটিয়েছেন। গতকাল মঙ্গলবার রাতে বাকিলার শ্রীপুর উত্তরে এ ঘটনা ঘটানো হয়।

হাসপাতাল সূত্র জানায়, বিষপান করা ওই গৃহবধূর নাম তানিয়া আক্তার (২৭)। তিনি এখানে আনার পূর্বেই মারা গেছেন। তবে তাবাচ্ছুম (৬) এবং ফাতেহা (৪) নামে বিষপান করা তার দুই শিশু সন্তান এখনো চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছে।

মৃত তানিয়ার স্বজন আছমা বেগম বলেন, আমাদের মালেশিয়া প্রবাসী কাউসারের স্ত্রী হচ্ছে তানিয়া। প্রায় বছরখানেক পূর্বে কাউসার বিদেশে পাড়ি জমায়। আর এই সময়ে তাদের দুরুত্বে পারিবারিক কলহের সৃষ্টি হলে রাতের আঁধারে তানিয়া এই বিষপান কান্ড ঘটিয়েছে। তবে বিষয়টি পরকীয়া কিনা তা তিনি এড়িয়ে গেলেও হাসপাতালের তাদের এলাকার লোকজন এটি পরকীয়া ঘটনার জের বলে মনে করেন।

এ বিষয়ে চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক সোহেল রানা বলেন, বিষপান অবস্থায় এক গৃহবধূ ও ২ কন্যা শিশুকে হাসপাতালে আনা হলেও গৃহবধূকে হাসপাতালে নিয়ে আসার পূর্বেই বিষক্রিয়ায় তিনি মারা গেছেন। তবে কন্যা শিশুগুলোকে এখনো আমরা হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কিন্তু ওরা এখনো আশঙ্কামুক্ত নয়।

(ইউএইচ/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২৪)