দীপক চন্দ্র পাল, ধামরাই : আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী,আমি কি ভুলিতে পারি ভারাক্রান্ত্র কন্ঠে গেয়ে ২০ শে ফেব্রুয়ারি দিবাগত রাত বারটা এক মিনিটে শুরু হয় শহীদদের স্মরণে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস কর্মসূচি।

এমপি বেনজীর আহমদের পক্ষ থেকে ও ধামরাই পৌর মেয়র ও ধামরাই উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক গোলাম কবীরের নের্তৃত্বে পৌর আওয়ামী লীগ, পৌর যুবলীগ সহ সকল অঙ্গ সংগঠনের নেতা বর্মীদের সাথে নিয়ে সোবাহান মডেল স্কুল প্রাঙ্গনে শহীদ বেদীতে ফুস্পস্তবক অর্পণ করেন।

এর আগে ধামরাই পৌর চত্তর থেকে রাত বারটায় বিশাল এক প্রভাত ফেরী নিয়ে মেয়র কবীরের নের্তৃত্বে এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষীন করে সোবাহান মডেল স্কুলে আসে। এখানে পূস্পস্তবক অর্পণ করে। পরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

২১ ফেব্রুয়ারী সকালে ধামরাই সরকারী বিশ্ব বিদ্যালয় কলেজের শহীদ মিনারে অধ্যক্ষ. শিক্ষক, ছাত্র-ছাত্রী ও অনেক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করে এই কলেজেরে শহীদ মিনারে।
গভীর রাত থেকে মানুষের ঢল নামে ধামরাই সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ ক্যাম্পাসের শহীদ মিনারে।
এ ছাাড়া উপজেলার প্রতিটি স্কুল কলেজে আর্ন্তজাতিক মাতৃ ভাষা ও শহীদ দিবস উপলক্ষে নানা কর্মসুচি পালন করেছে।বিভিন্ন স্থানে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(ডিসিপি/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২৪)