মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের রাজৈরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে রাজৈর উপজেলা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটেছে। 

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত ১২টা পর রাজৈর উপজেলা চত্তরের কেন্দ্রীয় শহীদ মিনারে এ ঘটনা ঘটে। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার অনুসারী রাজৈর উপজেলার ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম তার দলীয় নেতাকর্মীদের নিয়ে শহীদ মিনারের বেদীতে ফুল দিতে যান। একই সময় মাদারীপুর-০২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের অনুসারী রাজৈর পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল মোল্লা ও তার কর্মী-সমথর্কদের নিয়ে ফুল দিতে শহীদ মিনারের বেদীতে ওঠেন।

এ সময় আগে ফুল দেয়াকে কেন্দ্রে করে জাহিদ হাসান মুকিমের সাথে রবিউল মোল্লার বাকবিতন্ডা হয়। একপর্যায়ে দুইগ্রুপের মধ্যে হাতাহাতি ও ধাক্কাধাক্কি হয়। পরে হট্টোগোল শুরু হয়। এ সময় শহীদ মিনারের উপস্থিত থাকা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের অনুসারী রাজৈর পৌর ছাত্রলীগের সভাপতি রবিউল মোল্লা বলেন, আমরা আগে শহীদ মিনারে ফুল দিতে যাই। এসময় জাহিদ হাসান মুকিম ও তার লোকজন আমাদের বাঁধা দেয়। পরে হাতাহাতি ও ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহমেদ মোল্লার অনুসারী রাজৈর উপজেলার ছাত্রলীগের সভাপতি জাহিদ হাসান মুকিম বলেন, আমরা প্রথমে শহীদ মিনারে ফুল দিতে যাই। এসময় শাজাহান খান এমপির অনুসারীর কিছু লোকজন আমাদের ফুল দিতে বাঁধা দেয়। এতে করে হট্টোগোল শুরু হলে তাদের সাথে ধাক্কাধাক্কি হয়।

রাজৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান হাওলাদার আজাদ বলেন, ফুল দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগের দুইগ্রুপের মধ্যে উত্তেজনা ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে, এই ঘটনায় কেউ হতাহত হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(এএসএ/এসপি/ফেব্রুয়ারি ২১, ২০২৪)