রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরের নগরকান্দা প্রেস ক্লাবের আয়োজনে  প্রয়াত বরেণ্য সাংবাদিক ও ফরিদপুর প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক লায়েকুজ্জামানের স্বরণে এক স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) পবিত্র জুম্মা নামাজের পর নগরকান্দা প্রেসক্লাব মিলনায়তনে প্রেস ক্লাবটির সভাপতি মাহবুব আহাদের সভাপতিত্বে ও শওকত আলী শরীফের সঞ্চালনায় এই স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

স্বরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার।

এসময় আরও উপস্থিত ছিলেন সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমি'র প্রধান শিক্ষক বেলায়েত হোসেন মিয়া, শহীদ মুক্তিযোদ্ধা আক্রামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুব আলী মিঞা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদা বেগম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা চৌধুরী মারুফ হোসেন বকুল, সালথা প্রেস ক্লাবের সভাপতি সেলিম মোল্যা, সাবেক ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা এএফএম ছিদ্দিকুল আলম বাবলু, কমিউনিষ্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য কমরেড রফিকুজ্জামান লায়েক, কাউন্সিলর জাকির হোসেন জাকারিয়া, নাসির মাহমুদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি শামসুল হুদা হুদু, বোরহান আনিস, নগরকান্দা প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি বেলায়েত হোসেন লিটন, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক ইঞ্জিনিয়ার এ কে এম শরীফ শাহিনুজ্জামান, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মামুনুর রহমান, সাংবাদিক তৌহিদ তুহিন, লিয়াকত হোসেন, মিজানুর রহমান, মিজানুর রহমান মোল্যা, শফিকুল খান জনি, নিজাম নকীব, রেজাউল করিম সেলিম, সাইফুল ইসলাম সাইফ, মশিউর রহমান মিন্টু, ফয়সাল হোসেন, নাসির হোসেন, উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মঈনুল হোসেন রিপন, যুবলীগ নেতা হাফিজুর রহমান প্রমুখ। উপস্থিত বক্তারা সাংবাদিক লায়েকুজ্জামানের জীবন আদর্শের উপর আলোচনা করেন।

সদ্য প্রয়াত এই সাংবাদিকের স্মৃতি চারণ করতে গিয়ে অনেকেই আবেগতাড়িত হয়ে পরেন।

স্বরণ সভার শেষ ভাগে মরহুম সাংবাদিক লায়েকুজ্জামানের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নগরকান্দা কেন্দ্রীয় মডেল মসজিদের পেশ ইমাম আজিজুল হক মাদানি।

(আরআর/এএস/ফেব্রুয়ারি ২৩, ২০২৪)