রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে শুরু হয়েছে জেলা প্রশাসক গোল্ডকাপ টি-টুয়েন্টি  ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪। রবিবার সকালে শেখ জামাল স্টেডিয়াম অনুষ্ঠিত নকআউট পদ্ধতির এ টুর্নামেন্টের উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক ‌ ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ‌কামরুল আহসান তালুকদার।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ‌রামানন্দ পাল, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মাসুদুর রহমান চুন্নু। অনুষ্ঠান পরিচালনা করেন ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থার সদস্য বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আমিনুর রহমান ফরিদ।

এসময় ফরিদপুর জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ এবং টুর্নামেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়বৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা এই টুর্নামেন্টে থেকে ভালো কিছু খেলোয়াড় বেরিয়ে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তারা জানান, ফরিদপুর একটা আন্তর্জাতিক মানের ক্রিকেট স্টেডিয়াম তৈরি করা হবে যেখানে ‌ আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করা হবে। এছাড়া, পর্যায়ক্রমে ব্যাডমিন্টন ভলিবলসহ বিভিন্ন ইভেন্টের খেলা আয়োজন ও বছরব্যাপী যতগুলো খেলা আয়োজন করা সম্ভব সেগুলোর আয়োজন করা হবে বলেও জানান তারা। প্রত্যেক মাসে যাতে কোন না কোন টুর্নামেন্ট চলমান থাকে, সেটির প্রতি গুরুত্ব দিবেন বলেও জানান আয়োজকরা। এসময় ফরিদপুরের হকি খেলার যে ঐতিহ্য ছিলো সেই হারানো ঐতিহ্য ফিরিয়ে আনতে তারা কাজ করবেন বলেও জানান।

টুর্নামেন্টের প্রথম খেলায় মুখোমুখি হচ্ছে মধুখালী উপজেলা দল বনাম ‌ নগরকান্দা উপজেলা দল। দিনের দ্বিতীয় খেলার লড়বেন ফরিদপুর পৌরসভা বনাম সদরপুর উপজেলা।

(আরআর/এএস/ফেব্রুয়ারি ২৫, ২০২৪)