স্পোর্টস ডেস্ক, ঢাকা : বাংলাদেশ নারী ফুটবল দল তৃতীয় সাফ নারী চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বে আফগানিস্তানকে ৬-১ গোলে হারিয়েছে। বৃহস্পতিবার পাকিস্তানের ইসলামাবাদের জিন্নাহ স্টেডিয়ামে এ ম্যাচটি অনুষ্ঠিত হয়।

কৃষ্ণা রানী সরকার একাই করেছেন তিন তিনটি গোলা মানে তিনি হ্যাটট্রিক পেয়েছেন। অপর তিনটি গোল সাইনু মারমা, সাবিনা খাতুন ও মুনমুন আকতারের।

খেলার ২৪ মিনিটে অবশ্য এগিয়ে গিয়েছিলেন আফগান মেয়েরাই। মারজানের গোলে এগিয়ে গেলেও নারী ফুটবলে তুলনামূলক অভিজ্ঞ বাংলাদেশের সামনে প্রতিরোধের দেয়াল গড়তে পারেননি তাঁরা। দশ মিনিটের মাথাতেই সাইনু মারমার গোলে খেলায় ফিরে আসে বাংলাদেশ। এর পরের সময়টা ছিল পুরোপুরিই বাংলাদেশের।
৩৬ মিনিটে কৃষ্ণার গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বাংলাদেশ। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে এই কৃষ্ণাই দলকে এগিয়ে নেন ৩-১ গোলে। ব্যবধান ৪-১ করেন সাবিনা খাতুন খেলার ৬২ মিনিটে। ৬৯ মিনিটে কৃষ্ণা তাঁর হ্যাটট্রিক পূরণ করেন। ম্যাচের ইনজুরি সময় আফগানদের মাথা আরও হেঁট করে দেন মুনমুন আকতার।

ম্যাচ শেষে মেয়েদের বড় জয়ে সন্তুষ্টি ঝরেছে দলের জাপানি প্রধান কোচ সু কি তাতে নোরিওর কণ্ঠে। তিনি বলেছেন, ‘আমার সবচেয়ে ভালো লেগেছে মেয়েদের খেলার ধরনে।’ সার্কের মোট আটটি দেশই এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে। এতে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভারত, মালদ্বীপ ও আফগানিস্তান। গ্রুপ ‘বি’ তে রয়েছে নেপাল, ভুটান, পাকিস্তান ও শ্রীলঙ্কা।

বাংলাদেশ আগামী ১৫ নভেম্বর সাফ নারী চ্যাম্পিয়নশিপের বর্তমান চ্যাম্পিয়ন ভারতের বিরুদ্ধে ও ১৭ নভেম্বর মালদ্বীপের ‍বিরুদ্ধে মাঠে নামবে। প্রতিটি গ্রুপের প্রথম ও দ্বিতীয় স্থানে থাকা দল সেমিফাইনালে অংশ নিবে। আগামী ১৯ নভেম্বর এ টুর্নামেন্টের সেমিফাইনাল ও ২১ নভেম্বর ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

(ওএস/পি/নভেম্বর ১৪, ২০১৪)